Advertisement
২১ মে ২০২৪
IPL

ঋদ্ধি দলে থাকার পরেও উইকেটরক্ষক কিনল হার্দিকের গুজরাত! কেন?

আইপিএলে গুজরাত টাইটান্সে খেলেন ঋদ্ধিমান সাহা। তার পরেও এ বারের নিলামে শ্রীকর ভরতকে উইকেটরক্ষক হিসাবে নিয়েছে গুজরাত। তা হলে ঋদ্ধি কি সুযোগ পাবেন সামনের মরসুমে?

গত বার আইপিএলে গুজরাতের হয়ে ভাল খেলেছিলেন ঋদ্ধিমান। তার পরেও আরও এক উইকেটরক্ষক কিনল গুজরাত।

গত বার আইপিএলে গুজরাতের হয়ে ভাল খেলেছিলেন ঋদ্ধিমান। তার পরেও আরও এক উইকেটরক্ষক কিনল গুজরাত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ২০:৪৪
Share: Save:

গত মরসুমে ঋদ্ধিমান সাহাকে কিনেছিল গুজরাত টাইটান্স। দলে ম্যাথু ওয়েডের মতো বিদেশি উইকেটরক্ষকও ছিলেন। তার পরেও মরসুমের শেষ দিকে ঋদ্ধির উপরেই ভরসা দেখিয়েছিলেন হার্দিক পাণ্ড্যরা। এ বার নিলামে আরও এক জন উইকেটরক্ষককে কিনল গুজরাত। কেন? তা হলে কি ঋদ্ধির জায়গা টলোমলো? ঋদ্ধির বিকল্প কি খুঁজে নিল গত বারের আইপিএল জয়ী দল?

এ বারের নিলামে উইকেটরক্ষক শ্রীকর ভরতকে কিনেছে গুজরাত। তাঁর দাম উঠেছে ১ কোটি ২০ লক্ষ টাকা। নিলামের মাঝে তাঁদের পরিকল্পনা নিয়ে প্রশ্ন করা হয় দলের ডিরেক্টর অফ ক্রিকেট বিক্রম সোলাঙ্কিকে। জবাবে তিনি বলেন, ‘‘ঋদ্ধিমান আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। গত বার দলের হয়ে রান করেছে। উইকেটের পিছনে ও দারুণ খেলেছে। তাই ও সব সময় আমাদের মাথায় আছে।’’

তবে তার সঙ্গে বিকল্পও তৈরি করে রাখতে চাইছে গুজরাত। সেই কারণেই ভরতকে তাঁরা কিনেছেন বলে জানিয়েছেন সোলাঙ্কি। তিনি বলেন, ‘‘আমাদের বিকল্প তৈরি রাখতে হবে। সেটাই আমরা মাথায় রেখেছিলাম। ভরতকে কিনলেও ঋদ্ধি আমাদের জন্য যা খেলেছে সেটা আমাদের ভুললে চলবে না। সবাই আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য।’’

গত বারের আইপিএলে গুজরাতের হয়ে ১১টি ম্যাচ খেলেছিলেন ঋদ্ধি। তিনটি অর্ধশতরান-সহ ৩১৭ রান করেছিলেন তিনি। বেশ কয়েকটি ম্যাচে গুজরাতকে ভাল শুরু দিয়েছেন ঋদ্ধি। তাঁর সর্বাধিক রান ছিল ৬৮। ৩১.৭০ গড়ে ও ১২২.৩ স্ট্রাইক রেটে রান করেছিলেন ঋদ্ধি। এ বারের আইপিএলেও হয়তো প্রথম পছন্দ হিসাবে তাঁকে খেলানো হবে। কিন্তু তার পরেও বিকল্প তৈরি করে রাখতে চাইছে গুজরাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Wriddhiman Saha Gujarat Titans Hardik Pandya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE