Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virat Kohli

হঠাৎ নিজের প্রায় সব গাড়িই বিক্রি করে দিলেন বিরাট কোহলি! কেন?

ভারতের প্রাক্তন অধিনায়ক জানালেন, এখন তাঁর গ্যারাজে খুবই কম গাড়ি রয়েছে। বাকি সব গাড়ি বিক্রি করে দিয়েছেন তিনি। কোহলির এই মন্তব্যে কৌতূহল তৈরি হয়েছে।

virat kohli

নিজের সংগ্রহের প্রায় সব গাড়িই বিক্রি করেছেন কোহলি। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১১:১৭
Share: Save:

গাড়ির শখ তাঁর বরাবরই। গ্যারাজে বিভিন্ন সময়ে দামি গাড়ি দেখা গিয়েছে। সেই গাড়ি নিয়ে সমাজমাধ্যমে বহু পোস্টও দিয়েছেন বিরাট কোহলি। তবে ভারতের প্রাক্তন অধিনায়ক জানালেন, এখন তাঁর গ্যারাজে খুবই কম গাড়ি রয়েছে। বাকি সব গাড়ি বিক্রি করে দিয়েছেন তিনি। কোহলির এই মন্তব্যে কৌতূহল তৈরি হয়েছে। কেন হঠাৎ এত গাড়ি বিক্রি করে দিলেন তিনি?

আরসিবির ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োয় কোহলি বলেছেন, “আমার বেশির ভাগ গাড়িই ঝোঁকের বশে কেনা। খুব কমই সেই গাড়িগুলো চালিয়েছি বা চেপে কোথাও গিয়েছি। একটা সময়ের পরে মনে হয়েছিল, এ ভাবে গাড়ি কিনতে থাকার কোনও মানে নেই। তাই বেশির ভাগ গাড়িই বিক্রি করে দিয়েছি। এখন সেগুলোই রয়েছে, যেগুলো আমাদের দরকার।”

এর মধ্যে কোহলি তুলে ধরেছেন নিজের পরিণত মানসিকতার কথা। বুঝিয়ে দিয়েছেন, কেন আগের থেকে এতটা পরিণত তিনি। সেটা ক্রিকেট মাঠেই হোক বা মাঠের বাইরে। কোহলি বলেছেন, “বয়স বাড়তে থাকলে মানুষ চারপাশের জিনিস সম্পর্কে আরও ভাল ভাবে জানতে এবং বুঝতে পারে। একই সঙ্গে সে পরিণত হয়। একটা বয়সের পর আর খেলনা ভাল লাগে না। তখন যেটা প্রয়োজন, মানুষ ঠিক সেটাই খোঁজে।”

কিছু দিন আগেই আইপিএল নিয়ে মুখ খুলেছিলেন কোহলি। বলেছিলেন, “ক্রিকেটের প্রতি আমার ভালবাসা একই রকম রয়েছে। নিজেকে নতুন করে আবিষ্কার করা দরকার ছিল। তাই জন্যে মাঠের থেকে কিছুটা সরে গিয়েছিলাম। বিধ্বস্ত থাকলে কী ভাবে মুক্তি পাওয়া যায় সেটা খোঁজার চেষ্টা করছিলাম। মানুষ হিসাবে নিজের সঙ্গে যোগাযোগ করাটা দরকার ছিল। প্রতিনিয়ত পারফরম্যান্স দিয়ে নিজেকে বিচার করতে চাইছিলাম না। ক্রিকেটের বাইরে থাকায় অনেক উপকার হয়েছে। খেলার প্রতি উত্তেজনা এবং ভালবাসা আরও বেড়েছে। ফিরে আসার পর প্রতিটা ম্যাচে নতুন করে সুযোগ খোঁজার চেষ্টা করেছি। কোনও চাপ নেই এখন আমার মাথার উপরে।”

কোহলির সংযোজন, “এতে আমার খেলা আরও ভাল হল। টি-টোয়েন্টি, এক দিনের ক্রিকেট এবং সম্প্রতি টেস্ট সিরিজ়েও ভাল খেলেছি। যে ভাবে আগে খেলতাম সে ভাবেই খেলছি। নিজের সেরাটা দিতে এখনও উন্নতি করতে হবে। আশা করছি এই আইপিএলে নিজের খেলাকে পরের পর্যায়ে নিয়ে যেতে পারব। তা হলে দলেরও উন্নতি হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli expensive car RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE