Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
IPL

আইপিএলের নিলামে মোট ৯৯১ ক্রিকেটার! কত জন ভারতীয়? কার দাম উঠতে পারে সব থেকে বেশি?

২৩ ডিসেম্বর কেরলের কোচিতে হবে আইপিএলের নিলাম। এ বারের নিলামে অংশ নিচ্ছেন মোট ৯৯১ জন ক্রিকেটার। তার মধ্যে কত জন ভারতীয় ক্রিকেটার রয়েছেন?

আগামী ২৩ ডিসেম্বর কেরলের কোচিতে হবে আইপিএলের নিলাম।

আগামী ২৩ ডিসেম্বর কেরলের কোচিতে হবে আইপিএলের নিলাম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ২৩:২৩
Share: Save:

আগামী বছরের আইপিএলের আগে ডিসেম্বর মাসে হবে নিলাম। সেখানে ভাগ্য পরীক্ষা হবে মোট ৯৯১ জন ক্রিকেটারের। তার মধ্যে ৭১৪ জন ভারতীয় ও ২৭৭ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। ক্রিকেটারদের ন্যূনতম দাম সব থেকে বেশি ২ কোটি টাকা। তবে কোনও ভারতীয় ক্রিকেটারের ন্যূনতম দাম অত রাখা হয়নি।

Advertisement

এ বারের নিলামে ২ কোটি টাকা ন্যূনতম দাম রাখা হয়েছে মোট ২১ জন বিদেশি ক্রিকেটারের। তাঁরা হলেন— বেন স্টোকস, ক্যামেরুন গ্রিন, স্যাম কারেন, কেন উইলিয়ামসন, নিকোলাস পুরানের, নেথন কুল্টার নাইল, ট্র্যাভিস হেড, ক্রিস লিন, টম ব্যান্টন, ক্রিস জর্ডন, টাইমাল মিলস, জেমি ওভারটন, ক্রেগ ওভারটন, আদিল রশিদ, ফিল সল্ট, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, রাইলি রুসো, রাসি ভ্যান ডার ডুসেন, অ্যাঞ্জেলো ম্যাথুজ ও জেসন হোল্ডার।

নিলামে অংশ নেওয়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ১৯ জন জাতীয় দলের হয়ে খেলেছেন। তালিকায় থাকা ৯১ জন ক্রিকেটার এর আগেও আইপিএল খেলেছেন। পঞ্জাব কিংসের প্রাক্তন অধিনায়ক ময়ঙ্ক আগরওয়ালের ন্যূনতম দাম রাখা হয়েছে ১ কোটি টাকা। অজিঙ্ক রাহানে ও জয়দেব উনাদকাতের ন্যূনতম দাম রাখা হয়েছে ৫০ লক্ষ টাকা।

এ বারের নিলামে সব থেকে বেশি ৮৭ জন ক্রিকেটারকে কিনতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলি। তার মধ্যে ৩০ জন বিদেশি ক্রিকেটার কেনা যাবে। ২৩ ডিসেম্বর কেরলের কোচিতে হবে আইপিএলের নিলাম।

Advertisement

এ বারের নিলামে যাদের দিকে সব থেকে বেশি নজর থাকবে তাঁরা হলেন, স্যাম কারেন, বেন স্টোকস ও ক্যামেরুন গ্রিন। তিন জনই অলরাউন্ডার। কারেন এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ক্রিকেটার হয়েছেন। আবার ফাইনালে একার হাতে দলকে জিতিয়েছেন স্টোকস। অন্য দিকে অস্ট্রেলিয়ার হয়ে ছোট ফরম্যাটের ক্রিকেটে নজর কেড়েছেন গ্রিন। এই তিন ক্রিকেটারের পিছনে দৌড়তে পারে বেশির ভাগ ফ্র্যাঞ্চাইজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.