Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

২টি বড় বদল আসছে আইপিএলে, কী কী, দায়িত্ব নিয়ে জানালেন নতুন চেয়ারম্যান

আইপিএলে ২টি পরিবর্তন করার ইঙ্গিত দিয়েছেন নতুন চেয়ারম্যান অরুণ ধুমল। সেই সঙ্গে তিনি জানিয়েছেন যে, আইপিএলকে বিশ্বের সেরা প্রতিযোগিতা করে তুলতে চান তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে বিশ্বের সেরা ক্রীড়া প্রতিযোগিতা করার লক্ষ্য নিয়েছেন ধুমল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে বিশ্বের সেরা ক্রীড়া প্রতিযোগিতা করার লক্ষ্য নিয়েছেন ধুমল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৫:১৪
Share: Save:

নতুন দায়িত্ব পেয়েছেন অরুণ ধুমল। আইপিএল চেয়ারম্যান পদে বসেছেন তিনি। এর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ ছিলেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে বিশ্বের সেরা ক্রীড়া প্রতিযোগিতা করার লক্ষ্য নিয়েছেন ধুমল। ২টি পরিবর্তন করতে চান তিনি।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ধুমল বলেন, “আমাদের অনেক কিছু পাল্টানোর পরিকল্পনা রয়েছে। সমর্থকদের কাছে আইপিএলকে আরও আকর্ষণীয় করে তুলতে চাই। মাঠে যাঁরা খেলা দেখছেন তাঁদের সঙ্গে টিভিতে খেলা দেখা সমর্থকদেরও আনন্দ দিতে চাই। আইপিএলের সূচি যদি আমরা আগে থেকে বানিয়ে ফেলতে পারি, তা হলে সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা ওই সময় আসতে পারবেন। সমর্থকদের পয়সা উসুল করে দিতে চাই। আইপিএল পৃথিবীর সেরা প্রতিযোগিতা হবে।”

আইপিএলে অনেক পরিবর্তন হলেও ১০ দলেরই প্রতিযোগিতা হবে বলে জানিয়েছেন ধুমল। তিনি বলেন, “আইপিএলে ১০টি দলই খেলবে। দলের সংখ্যা বাড়লে প্রতিযোগিতাটা করাই মুশকিল হয়ে যাবে। এ বারের মিডিয়া স্বত্বের পাঁচ বছরের মধ্যে প্রথম দু’বছর ৭৪টি ম্যাচের প্রতিযোগিতা হবে। তার পর ৮৪ এবং ৯৪ ম্যাচের প্রতিযোগিতা করার চেষ্টা করা হবে। অনেক বড় প্রতিযোগিতা হবে তাতে। ফুটবল বা অন্য খেলার সঙ্গে ক্রিকেটের তুলনা করলে হবে না। তাদের থেকে ক্রিকেট আলাদা। এক পিচে ছ’মাস ধরে খেলা সম্ভব না।”

মেয়েদের আইপিএল নিয়েও চিন্তাভাবনা রয়েছে ধুমলের। এ বছর থেকে শুরু হবে মেয়েদের আইপিএল। ধুমল বলেন, “যে ভাবে মেয়েদের আইপিএল আয়োজন করার পরিকল্পনা রয়েছে আমাদের তাতে অনেক নতুন সমর্থকদের দেখা যাবে। এই প্রতিযোগিতায় অনেক মহিলা সমর্থককেও মাঠে আসার উৎসাহ দেবে। অনেক মেয়ে ক্রিকেট খেলার অনুপ্রেরণা পাবে। সেই কারণেই ছেলে এবং মেয়েদের সমান টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশাল সংখ্যক সমর্থক মাঠে আসবে বলেই আমাদের ধারণা। বিশ্ব ক্রিকেটে নতুন একটা জিনিস হতে চলেছে মেয়েদের আইপিএল। এটার থেকে কত টাকা আসবে তা নিয়ে আমরা ভাবছি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Arun dhumal BCCI IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE