Advertisement
১১ মে ২০২৪
IPL

IPL: আমদাবাদ দলের মালিকানা নিয়ে উঠছে প্রশ্ন, কী বলছে বোর্ড

আইপিএল-এর দুই নতুন দলের মালিকের নাম ঘোষণা পর সব দু’দিন কেটেছে। এর মধ্যেই আমদাবাদ দলের মালিক সিভিসি ক্যাপিটালকে নিয়ে উঠে গেল প্রশ্ন।

প্রশ্নে পাত্তা দিচ্ছে না বোর্ড।

প্রশ্নে পাত্তা দিচ্ছে না বোর্ড। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ২২:০২
Share: Save:

আইপিএল-এর দুই নতুন দলের মালিকের নাম ঘোষণা পর সব দু’দিন কেটেছে। এর মধ্যেই আমদাবাদ দলের মালিক সিভিসি ক্যাপিটালকে নিয়ে উঠে গেল প্রশ্ন। জানা গিয়েছে, সিভিসি-র অধীনে রয়েছে একাধিক জুয়ার সংস্থা।

সিভিসি-কে নিয়ে প্রথম প্রশ্ন তোলেন আইপিএল-এর প্রাক্তন কর্তা ললিত মোদী। বোর্ডের উদ্দেশে কটাক্ষ করে তিনি টুইটারে লেখেন, ‘আমার মনে হয় এখন জুয়া সংস্থাগুলি আইপিএল-এর দল কিনতে পারছে। হয়তো নতুন কোনও আইন হয়েছে। আমি জানতে পেরেছি যে এক ফ্র্যাঞ্চাইজি মালিকের অধীনে বিরাট বড় জুয়ার সংস্থা রয়েছে। বিসিসিআই কি ভাল করে পড়াশোনা করে না? এই ধরনের ক্ষেত্রে দুর্নীতি বিরোধী দল কী করতে পারে’?

উল্লেখ্য, মাল্টার জুয়া সংস্থা টিপিকোয় অংশীদারিত্ব রয়েছে সিভিসি-র। জার্মানিতে তাদের বড় দপ্তর রয়েছে। ইংল্যান্ডেও বেশ কিছু জুয়া সংস্থার সঙ্গে তাদের ব্যবসায়িক সম্পর্ক রয়েছে। এই সব অঞ্চলেই জুয়া বৈধ হলেও ভারতে তা বেআইনি। ফলে কী ভাবে এ ধরনের ব্যবসার সঙ্গে যুক্ত থাকা একটি সংস্থা আইপিএল দলের মালিক হল, তাই নিয়েই প্রশ্ন উঠেছে।

তবে বোর্ড এই ঘটনাকে পাত্তা দিচ্ছে না। তাদের দাবি, পুঙ্খানুপুঙ্খ ভাবে সংস্থার সমস্ত কার্যকলাপ খুঁটিয়ে দেখার পরেই তাদের দল কেনার অনুমতি দেওয়া হয়েছে। অন্য দেশে তাদের ব্যবসায়িক স্বার্থ থাকলেও, ভারতে তারা কোনও নিষিদ্ধ জিনিস নিয়ে ব্যবসা করছে না। ফলে কোনও সমস্যা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL BCCI CVC Capital Partners
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE