Advertisement
০৩ মার্চ ২০২৪
IPL

৯ কোটি ২০ লাখ থেকে ১৬ কোটি! মুম্বই ইন্ডিয়ান্সে এক যুগ রোহিতের

২০১১ সালে মুম্বই ফ্র্যাঞ্চাইজ়িতে যোগ দেন রোহিত। ২০১৩ সালে নেতৃত্বের দায়িত্ব পান। প্রতিযোগিতার সফলতম ফ্র্যাঞ্চাইজ়ির গর্বিত অধিনায়ক রোহিতের লক্ষ্য দলকে আরও সাফল্য এনে দেওয়া।

আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি মুম্বই ইন্ডিয়ান্সে ১২ বছর কাটিয়ে ফেললেন রোহিত।

আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি মুম্বই ইন্ডিয়ান্সে ১২ বছর কাটিয়ে ফেললেন রোহিত। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৫:৪৩
Share: Save:

আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন ২০১১ সাল থেকে। ১২ বছর কাটিয়ে ফেললেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। ২০১৩ সাল থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এক যুগের অভিজ্ঞতা ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন রোহিত।

১২ বছর আগে ৯ কোটি ২০ লাখ টাকা দিয়ে রোহিতকে দলে নিয়েছিল মুম্বই। তার পর থেকে তিনি নিজের শহরের ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে আইপিএল খেলছেন। তাঁর নেতৃত্বে পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। এখন তাঁর পারিশ্রমিক ১৬ কোটি টাকা। নিজের অভিজ্ঞতা নিয়ে রোহিত লিখেছেন, ‘‘বিশ্বাসই হচ্ছে না মুম্বই ইন্ডিয়ান্সে ১২ বছর হয়ে গেল। ভীষণ উত্তেজনাময় এবং আবেগে পরিপূর্ণ একটা যাত্রা। আমরা এক সঙ্গে অনেক কিছু অর্জন করেছি। কিংবদন্তি ক্রিকেটার থেকে তরুণ ক্রিকেটার, কোচিং স্টাফ, দলের সঙ্গে যুক্ত অন্যরা— সকলের অবদান রয়েছে। মুম্বই ইন্ডিয়ান্স একটা পরিবারের নাম। সব ক্রিকেটারকে ধন্যবাদ জানাতে চাই। দলের সঙ্গে যুক্ত সকলকে এবং সমর্থকদেরও ধন্যবাদ জানাতে চাই। সকলের ভালবাসা পেয়েছি।’’ উল্লেখ্য, রোহিতের আগে মুম্বইয়ের অধিনায়ক ছিলেন রিকি পন্টিং।

রোহিতের কথায় উঠে এসেছে ভবিষ্যতের কথাও। মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক বলেছেন, ‘‘আরও কিছু স্মৃতি তৈরি করতে চাই। সে দিকেই তাকিয়ে রয়েছি। দলের সঙ্গে যুক্ত সকলের মুখে আরও হাসি দেখতে চাই।’’ রোহিত দলকে আরও সাফল্য এনে দেওয়ার কথা বলেছেন। তিনি নিশ্চিত ভাবেই ভুলতে চাইবেন গত মরসুমের কথা। আইপিএলের সফলতম দল গত বছর হতাশ করেছিল সমর্থকদের। ১০টি দলের প্রতিযোগিতায় সবার শেষে ছিল সব থেকে বেশি বারের চ্যাম্পিয়নরা। ১৪টি ম্যাচের মধ্যে রোহিতরা জয় পেয়েছিলেন চারটি ম্যাচে।

শুধু দলকে একাধিকবার চ্যাম্পিয়ন করাই নয়, আইপিএলে রোহিতের ব্যক্তিগত সাফল্যও উল্লেখযোগ্য। প্রতিযোগিতার অন্যতম সফল ব্যাটার তিনি। ২২৭টি ম্যাচ খেলে ৩০.৩ গড়ে ৫৮৭৯ রান করেছেন। আইপিএলে একটি শতরান এবং ৪০টি অর্ধশতরান রয়েছে রোহিতের। তাঁর স্ট্রাইক রেট ১২৯.৮৯।

শেষ দু’মরসুমে প্রতিযোগিতার প্লে অফে উঠতে পারেনি মুম্বই। এ বার তাই ভাল ফল করতে মরিয়া রোহিত। ১২ বছর উপলক্ষে মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষও সমাজমাধ্যমে ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় দলের অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE