Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Irani Cup

মধ্যপ্রদেশ পিছিয়ে ৩৭২ রানে, অভিমন্যুর শতরানের পর উইকেট পেলেন বাংলার মুকেশও

প্রথম ইনিংসে অবশিষ্ট ভারত তোলে ৪৮৪ রান। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে মধ্যপ্রদেশ তিন উইকেট হারিয়ে ১১২ রান করেছে।

Mukesh kumar

উইকেট পেলেন মুকেশ কুমার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ২০:৩১
Share: Save:

প্রথম দিনের শেষে অভিমন্যু ঈশ্বরন এবং যশস্বী জয়সওয়াল আউট হয়ে গিয়েছিলেন। দ্বিতীয় দিনে বাকি সাত উইকেট নিয়ে অবশিষ্ট ভারত তুলল আরও ১০৩ রান। যশ ঢুল করেন ৫৫ রান। প্রথম ইনিংসে অবশিষ্ট ভারত তোলে ৪৮৪ রান। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে মধ্যপ্রদেশ তিন উইকেট হারিয়ে ১১২ রান করেছে।

মধ্যপ্রদেশের হয়ে চার উইকেট নেন আবেশ খান। দু’টি করে উইকেট নেন অনুভব আগরওয়াল এবং কুমার কার্তিকেয়। একটি উইকেট নেন অঙ্কিত কুশবা। অভিমন্যু রান আউট হয়েছিলেন। মধ্যপ্রদেশ দ্বিতীয় দিনে ৪৩ ওভার ব্যাট করে। শুরুতেই ১৫ রানে তিন উইকেট চলে যায় তাদের। বাংলার পেসার মুকেশ কুমার প্রথম ওভারেই ফিরিয়ে দেন আরহাম আকিলকে। নবদীপ সাইনি ফেরান হিমাংশু মন্ত্রী এবং শুভম শর্মাকে। সেখান থেকে ৯৭ রানের জুটি গড়েন হর্ষ গাউলি এবং যশ দুবে। দিনের শেষে দু’জনেই অপরাজিত। যশ ৫৩ রানে অপরাজিত। ৪৭ রান করে ক্রিজে হর্ষ।

পাঁচ দিনের ম্যাচে এখনও তিন দিন বাকি। মধ্যপ্রদেশের হাতে সময় রয়েছে অবশিষ্ট ভারতের রান টপকে যাওয়ার। কিন্তু তৃতীয় দিনের সকালে মুকেশরা চাইবেন দ্রুত মধ্যপ্রদেশের উইকেট ফেলতে। বড় রানের লিড পেতে চাইবেন তাঁরা। ব্যাট হাতে মধ্যপ্রদেশের শুরুটা ভাল না হলেও হর্ষ এবং যশ লড়াইয়ে ফিরিয়ে এনেছেন দলকে। সেটা শুক্রবার সকালে কাজে লাগাতে চাইবে চন্দ্রকান্ত পণ্ডিতের দল।

প্রথম দিনেই মধ্যপ্রদেশকে কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন যশস্বীরা। তিনি করেন ২১৩ রান। মুম্বইয়ের ওপেনার অবশিষ্ট ভারতের হয়ে নেমেছিলেন তিন নম্বরে। ৩০টি চার এবং তিনটি ছক্কা-সহ ২৫৯ বলে ২১৩ রান করেন যশস্বী। তাঁর সঙ্গী ছিলেন অভিমন্যু। ২৪০ বলে ১৫৪ রান করেন বাংলার ওপেনার। তিনি মারেন ১৭টি চার এবং দু’টি ছক্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE