Advertisement
০২ মে ২০২৪
Ishan Kishan

কেন দলে নেওয়া হচ্ছে না ঈশানকে? বিরক্ত ইরফান, প্রশ্নের মুখে ফেললেন জাতীয় নির্বাচকদের

তিন মাস দলের বাইরে রয়েছেন ঈশান কিশন। জাতীয় দল তো বটেই, রাজ্য দলেও সুযোগ পাচ্ছেন না তিনি। ঈশান দলে সুযোগ না পাওয়ায় নির্বাচকদের প্রশ্নের মুখে ফেলেছেন ইরফান পাঠান।

cricket

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৮
Share: Save:

গত বছর নভেম্বর মাস থেকে আর জাতীয় দলে দেখা যায়নি তাঁকে। মানসিক অবসাদের কথা বলে মাঝপথেই দক্ষিণ আফ্রিকা সফর থেকে দেশে ফিরে এসেছিলেন ঈশান কিশন। তার পর থেকে তিন মাস দলের বাইরে তিনি। জাতীয় দল তো বটেই, রাজ্য দলেও সুযোগ পাচ্ছেন না তিনি। ঈশান দলে সুযোগ না পাওয়ায় নির্বাচকদের প্রশ্নের মুখে ফেলেছেন ইরফান পাঠান।

এক্স হ্যান্ডলে ঈশানের নাম না করে একটি প্রশ্ন করেছেন ইরফান। ঈশানের নাম না করলেও তাঁকে মাথায় রেখেই যে ইরফান প্রশ্ন করেছেন তা স্পষ্ট। তিনি লেখেন, “এক জন সুস্থ হয়ে অনুশীলন শুরু করার পরেও কেন তাঁকে রাজ্য দলে সুযোগ দেওয়া হচ্ছে না তা ভেবে অবাক হচ্ছি। এটা কী ভাবে হয়? এর কী কোনও মানে আছে?’’

কয়েক দিন আগেই অনুশীলন শুরু করেছেন ঈশান। হার্দিক ও ক্রুণাল পাণ্ড্যের সঙ্গে অনুশীলন করছেন তিনি। কিন্তু তার পরেও রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ড দলে নেওয়া হয়নি ঈশানকে। তার পরেই প্রশ্ন উঠছে, ইচ্ছা করেই কি ঈশানকে বাদ রাখা হচ্ছে? যে ভাবে সিরিজ়ের মাঝপথে তিনি ফিরে এসেছিলেন তার ‘শাস্তি’ই কি পেতে হচ্ছে ভারতের বাঁ হাতি ক্রিকেটারকে?

সম্প্রতি ইংল্যান্ড সফরে খুব একটা ভাল খেলতে পারছেন না শ্রীকর ভরত। লোকেশ রাহুলও চোটে। ঋষভ পন্থ এখনও পুরো সুস্থ হতে পারেননি। এই পরিস্থিতিতে উইকেটরক্ষক হিসাবে খেলার সুযোগ ছিল ঈশানের। কিন্তু ভারতের কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন, ক্রিকেট খেলে দলে ঢুকতে হবে ঈশানকে। নিজের যোগ্যতার প্রমাণ দিতে হবে তাঁকে। সেই প্রমাণ দিয়ে ঈশান কবে আবার ভারতীয় দলে সুযোগ পান সে দিকেই নজর রয়েছে সবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan India Cricket Irfan Pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE