Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
ICC ODI World Cup 2023 Final

বিশ্বকাপ ফাইনালে তাঁকে খেলানো হয়নি, অধিনায়ক রোহিতের উপরে কি রেগে আছেন অশ্বিন?

বিশ্বকাপের ফাইনালে পিচ এবং পরিবেশের কথা মাথায় রেখে অনেকেই রবিচন্দ্রন অশ্বিনকে খেলানোর দাবি তুলেছিলেন। ভারতীয় দল তা করেনি। তার জন্যে কি অশ্বিন রেগে আছেন রোহিতের উপরে?

cricket

রবিচন্দ্রন অশ্বিন (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১৭:৩০
Share: Save:

বিশ্বকাপের ফাইনালে পিচ এবং পরিবেশের কথা মাথায় রেখে অনেকেই রবিচন্দ্রন অশ্বিনকে খেলানোর দাবি তুলেছিলেন। ভারতীয় দল তা করেনি। ম্যাচ এবং ট্রফি হারাতে হয় অস্ট্রেলিয়ার কাছে। অশ্বিনকে না খেলানোয় অনেকেই রোহিত শর্মার সমালোচনা করেন। রোহিতের উপর কি অশ্বিনও রেগে আছেন? এক সাক্ষাৎকারে তার উত্তর দিয়েছেন ভারতের অফস্পিনার।

অশ্বিন জানিয়েছেন, ম্যাচের প্রথম একাদশ নিয়ে অনেক ভাবনাচিন্তা করেছিলেন রোহিত। কিন্তু জেতা দল ভাঙার মতো কোনও শক্তিশালী যুক্তি খুঁজে পাননি তিনি। অশ্বিনের কথায়, “যতদূর বুঝি, আমার ফাইনাল খেলা, দলের কম্বিনেশন বা যা কিছু গৌণ। আমার কাছে সবার আগে সহমর্মিতা। এটা নিয়ে সব সময়ে ভাবি। অন্য কারও জুতোয় পা গলিয়ে তার দৃষ্টিভঙ্গি থেকে বিষয়টা দেখা গুরুত্বপূর্ণ। আমি রোহিতের জুতোয় পা গলালে দলের বদল নিয়ে ১০০ বার ভাবতাম। কারণ দলটা দারুণ খেলছিল। কেন হঠাৎ করে বদলে দিয়ে একজন পেসার এবং তিন জন স্পিনার খেলাব?”

অশ্বিনের সংযোজন, “আমি রোহিতের ভাবনা বুঝতে পেরেছিলাম। ফাইনাল খেলা দারুণ সম্মানের সন্দেহ নেই। ম্যাচের তিন দিন আগে থেকে আমরা প্রস্তুত হচ্ছিলাম। খুব বেশি লোকের সঙ্গে কথা বলছিলাম না। হোয়াটসঅ্যাপের বার্তা দেখেই ফোনটা বন্ধ করে রাখছিলাম। দলের দরকার হতে পারে এই ভেবে তৈরি হচ্ছিলাম। একই সঙ্গে খেলার সুযোগ না পেলে দলকে সমর্থন করার জন্যেও তৈরি ছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE