Advertisement
০১ মার্চ ২০২৪
Rohit Sharma

দ্রাবিড়-জল্পনা মেটার পরেই রোহিতকে নিয়ে শুরু নাটক, কেন অধিনায়ক চিন্তায় ফেলে দিয়েছেন বোর্ডকে?

পরের বছর রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে ভারতকে কে নেতৃত্ব দেবেন তা নিয়ে ভাবনাচিন্তা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। কাকে ভাবছে বোর্ড?

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ১০:১৪
Share: Save:

রাহুল দ্রাবিড় ভারতের কোচ থাকবেন কি না, তা নিয়ে জল্পনা চলছিল। সেই সমস্যা মিটেছে বুধবার। দ্রাবিড়ের চুক্তি বাড়িয়েছে বোর্ড। এ বার সমস্যা শুরু রোহিত শর্মাকে নিয়ে। তিনি সাদা বলে খেলবেন কি না এখনও পরিষ্কার করে জানাননি। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতকেই অধিনায়ক চাইছে বোর্ড।

বিশ্বকাপে খেলার পর এখন রোহিত বিশ্রামে। সম্প্রতি তাঁকে খুব বেশি টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে দেখা যাচ্ছে না। কিন্তু বোর্ড চাইছে, রোহিতই টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিন। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল ঘোষণা হতে পারে বৃহস্পতিবারই। সেখানেই রোহিত-জল্পনার উত্তর পাওয়ার সম্ভাবনা প্রবল।

লিগামেন্টে চোট পেয়ে হার্দিক পাণ্ড্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। তিনিই ইদানীং টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দিচ্ছিলেন। তাঁর অনুপস্থিতিতে সূর্যকুমার যাদব ভারতকে নেতৃত্ব দিচ্ছেন। রোহিত যদি দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি খেলতে রাজি না হন, তা হলে সূর্যকেই নেতৃত্বের ভার দেওয়া হতে পারে। রোহিত আগে জানিয়েছিলেন, টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে রাজি নন তিনি। কিন্তু বোর্ড চাইছে, অন্তত টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি এই ফরম্যাটে খেলা চালিয়ে যান।

বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “হার্দিক ফিরে এলে কী হয় সেটাই এখন প্রশ্ন। বোর্ড চাইছে, রোহিত যদি টি-টোয়েন্টি খেলতে রাজি হয় তা হলে ও-ই বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিক। বিশ্বকাপের আগে পর্যন্ত টি-টোয়েন্টিতে রোহিতই তা হলে দলের নেতা থাকবে। রোহিত রাজি না হলে দক্ষিণ আফ্রিকা সফরে সূর্য দলকে নেতৃত্ব দেবে।”

উল্লেখ্য, বিরাট কোহলি আগেই সাদা বল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। কিন্তু রোহিত কিছুই জানাননি। দক্ষিণ আফ্রিকায় গিয়ে ভারতকে ১১ দিনের মধ্যে ২০ ওভার এবং ৫০ ওভার মিলিয়ে ছ’টি ম্যাচ খেলতে হবে। বিশ্বকাপে পুরোদমে খেলার পর রোহিত এই চাপ নিতে রাজি কি না, সেটাই এখন প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE