Advertisement
০১ মে ২০২৪
Ishan Kishan

অবশেষে খোঁজ মিলল নিরুদ্দেশ ঈশানের, কোথায় রয়েছেন তিনি?

দক্ষিণ আফ্রিকা থেকে ‘নিখোঁজ’ ছিলেন ঈশান। ব্যক্তিগত কারণে সফরের মাঝে দেশে ফিরে এসেছিলেন। জাতীয় নির্বাচকদের কথা শুনে রঞ্জি ট্রফির ম্যাচও খেলেননি তরুণ উইকেটরক্ষক-ব্যাটার।

picture of Ishan Kishan

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১৩
Share: Save:

দক্ষিণ আফ্রিকা সফরের পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না ঈশান কিশনের। তিনি কোথায় জানতেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। জানতেন না তাঁর রাজ্য ঝাড়খণ্ডের ক্রিকেট কর্তারাও। অবশেষে খোঁজ পাওয়া গেল তরুণ উইকেটরক্ষক ব্যাটারের।

সূত্রের খবর ঈশান রয়েছেন বরোদায়। সেখানে হার্দিক পাণ্ড্য এবং ক্রুণাল পাণ্ড্যর সঙ্গে অনুশীলন করছেন। নিজেকে ম্যাচ ফিট করে তোলার চেষ্টা করছেন দীর্ঘ দিন ক্রিকেট থেকে দূরে সরে থাকা ক্রিকেটার। আপাতত মূলত ফিটনেস ট্রেনিং করছেন ঈশান। অল্প ব্যাটিং অনুশীলনও করছেন। পাণ্ড্য ভাইদের পরামর্শ মতো অনুশীলন করতে শুরু করেছেন ঈশান। বরোদার রিলায়্যান্স স্টেডিয়ামে তাঁকে হার্দিক, ক্রুণালের সঙ্গে অনুশীলন করতে দেখা গিয়েছে। তবে ঈশান করে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন, তা জানা যায়নি। গত ২৮ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে শেষ দেশের হয়ে খেলেছিলেন। সংবাদমাধ্যমকে এড়িয়ে চলছেন। উল্লেখ্য, আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন ঈশান। আগামী আইপিএলে মুম্বইকে নেতৃত্ব দেওয়ার কথা হার্দিকেরই।

দক্ষিণ আফ্রিকা থেকে ব্যক্তিগত সমস্যার কারণে ফিরে আসা তরুণ ক্রিকেটারের খোঁজ নেই তার পর থেকে। জাতীয় নির্বাচকেরা তাঁকে রঞ্জি ট্রফি খেলতে বললেও কানে তোলেননি ঈশান। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টের দলে তাঁকে রাখা হয়নি। তাঁর সম্পর্কে অন্ধকারেই ছিলেন ক্রিকেট কর্তারা।

কয়েক দিন আগে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন, ‘‘ঈশান আমাদের কাছে বিরতি চেয়েছিল। আমরা খুশি মনে ওকে বিরতি দিয়েছিলাম। যখন ও খেলার জন্য প্রস্তুত হবে, তখনই ফিরবে। আমি বলছি না ওকে ঘরোয়া ক্রিকেট খেলেই ফিরতে হবে। বলতে চাইছি, নিজেকে তৈরি করতে পারলে ওকে কিছু ক্রিকেট খেলতে হবে। তার পরেই ফিরে আসতে পারবে। ওকেই পছন্দ করতে হবে। আমরা ওকে কোনও কিছু করার জন্য বাধ্য করতে চাই না। আমাদের সঙ্গে ওর যোগাযোগ রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Kishan Hardik Pandya IPL BCCI Baroda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE