Advertisement
২৫ এপ্রিল ২০২৪
England Cricket Team

England Cricket: নজির ইংল্যান্ডের ক্রিকেটে, শেষ টেস্ট শুরুর আগেই হতে পারে ইতিহাস

ইংল্যান্ডের হয়ে লিডস টেস্টে খেলতে পারেন জেমি ও ক্রেগ ওভারটন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে তাঁরা খেললেই তৈরি হবে ইতিহাস।

ইংল্যান্ড ক্রিকেট দল।

ইংল্যান্ড ক্রিকেট দল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১২:৩৫
Share: Save:

ইংল্যান্ডের ক্রিকেটে নজির হতে চলেছে। এই প্রথম দুই যমজ ভাইকে দেখা যেতে পারে ইংল্যান্ডের হয়ে খেলতে। লিডস টেস্টে খেলতে পারেন জেমি ওভারটন এবং ক্রেগ ওভারটন। বিশ্ব ক্রিকেটে যমজ ভাইয়ের টেস্ট খেলার নজির আর একটিই আছে। অস্ট্রেলিয়ার হয়ে খেলেছিলেন স্টিভ ও মার্ক ওয়।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টের জন্য ইংল্যান্ড দলে সুযোগ পেয়েছেন জেমি। স্পিনার ম্যাথিউ পার্কিনসনের জায়গায় জেমি দলে এসেছেন। এই প্রথম ইংল্যান্ডের টেস্ট দলে সুযোগ পেলেন তিনি। সারের জোরে বোলারের ক্রেগ আগে থেকেই রয়েছেন ইংল্যান্ড দলে। ২০১৭ সালে তাঁর টেস্ট অভিষেক হয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ক্রেগ এখনও পর্যন্ত দেশের হয়ে খেলেছেন আটটি টেস্ট এবং চারটি এক দিনের ম্যাচ।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছে ইংল্যান্ড। তৃতীয় টেস্টে কিছু পরীক্ষার পথে হাঁটতে পারেন ব্রেন্ডন ম্যাকালাম, বেন স্টোকসরা। জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডের মধ্যে একজনকে বিশ্রাম দেওয়া হতে পারে। তেমন হলে ক্রেগের সঙ্গে প্রথম একাদশে দেখা যেতে পারে জেমিকেও।

চলতি মরসুমে সারের হয়ে বেশ ভাল পারফরম্যান্স করেছেন জেমি। ২১.৬১ গড়ে কাউন্টি ক্রিকেটে নিয়েছেন ২১টি উইকেট।

জেমি এবং ক্রেগ ওভারটন।

জেমি এবং ক্রেগ ওভারটন। ছবি: টুইটার

ভারতের বিরুদ্ধে বার্মিংহাম টেস্টের আগে প্রথম একাদশের ক্রিকেটারদের তরতাজা রাখতে চাইছেন ম্যাকালাম। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পর ইংল্যান্ড কোচের প্রধান লক্ষ্য ভারতের বিরুদ্ধে বাকি থাকা টেস্ট। কারণ, গত বছর হওয়া প্রথম চারটি টেস্টের পর ১-২ ব্যবধানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE