Advertisement
১৪ জুন ২০২৪
India Vs West Indies

লজ্জা ভুলে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য ভারত, বিশ্বকাপের যোগ্যতা না পেয়ে ব্যর্থরা ফিরছেন দেশে

বিশ্বকাপের যোগ্যতা অর্জন করার আর কোনও সুযোগ নেই ওয়েস্ট ইন্ডিজের সামনে। কিন্তু সামনে রয়েছে ভারতের মতো গুরুত্বপূর্ণ সিরিজ়‌। সেই সিরিজ়‌ের দিকেই এখন তাদের চোখ। তাই দুই ক্রিকেটারকে জ়িম্বাবোয়ে থেকে দেশে ফেরানো হচ্ছে।

west indies

ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট দল। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৭:২৯
Share: Save:

বিশ্বকাপের যোগ্যতা অর্জন করার আর কোনও সুযোগ নেই ওয়েস্ট ইন্ডিজের সামনে। কিন্তু সামনে রয়েছে ভারতের মতো গুরুত্বপূর্ণ সিরিজ়‌। বিশ্বকাপের দুঃখ ভুলে আপাতত সেই সিরিজ়ের দিকেই নজর ওয়েস্ট ইন্ডিজ়‌ের। সে কারণেই যোগ্যতা অর্জন পর্বের দলে থাকা জেসন হোল্ডার এবং আলজারি জোসেফকে দেশে ফেরাচ্ছে সে দেশের বোর্ড। নেপথ্যে ভারত সিরিজ়।

সুপার সিক্সে এখনও দু’টি খেলা বাকি রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের। বুধবার ওমান এবং শুক্রবার শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে তারা। কিন্তু ওই দু’টি ম্যাচে তারা হোল্ডার এবং জোসেফকে পাবে না। দল বিশ্বকাপের লড়াই থেকে ছিটকে গিয়েছে জেনেই এই সিদ্ধান্ত। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়ের টুইটারে এ কথা জানানো হয়েছে।

পরে দলের মুখ্য নির্বাচক ডেসমন্ড হেনেস বলেছেন, “হোল্ডার এবং জোসেফ তিন ফরম্যাটেই আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার। ভারতের বিরুদ্ধে সিরিজ়ে তিনটি ফরম্যাটেই আমরা খেলব। নতুন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এটাই আমাদের প্রথম সূচি। তাই আলোচনার পর এই মুহূর্তে দলের জন্যে যেটা ভাল সেটাই করেছি। ওদের ওয়ার্কলোড নিয়ন্ত্রণে রাখার জন্যে এর থেকে ভাল কিছু হয় না।”

আগামী ১২ জুলাই প্রথম টেল্ট শুরু ডোমিনিকাতে। তার পরে ২০ জুলাই দ্বিতীয় টেস্ট। এর পর তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে। শেষ দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে আমেরিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE