Advertisement
০৫ মে ২০২৪
Jasprit Bumrah

১০ মাস পর প্রথম কোনও ম্যাচে বল করলেন বুমরা, একটি উইকেটও পেলেন ভারতীয় পেসার

এত দিন নেটে পুরোদমে বল করছিলেন। এ বার একটি প্রস্তুতি ম্যাচে ১০ ওভার বল করতে দেখা গেল যশপ্রীত বুমরাকে। খেলেছেন প্রসিদ্ধ কৃষ্ণও। দু’জনেই একটি করে উইকেট নিয়েছেন।

cricket

যশপ্রীত বুমরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৩ ১৬:২০
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাঁর দলে ঢোকা যে কার্যত নিশ্চিত তা আগেই জানিয়েছিলেন বোর্ড সচিব জয় শাহ। সেটা যে খুব ভুল কথা নয় তা বুঝিয়ে দিলেন যশপ্রীত বুমরা নিজেই। এত দিন নেটে পুরোদমে বল করছিলেন। এ বার একটি প্রস্তুতি ম্যাচে ১০ ওভার বল করতে দেখা গেল তাঁকে। শুক্রবার বেঙ্গালুরুর আলুর ক্রিকেট গ্রাউন্ডে প্রস্তুতি ম্যাচে বুমরা একটি উইকেটও পেয়েছেন।

গত ১০ মাস ধরে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) রিহ্যাব করছেন বুমরা। গত বছরের সেপ্টেম্বরে পিঠে চোট পাওয়ার পর এই প্রথম বার তিনি কোনও প্রস্তুতি ম্যাচে বল করলেন। মাঝে জানুয়ারিতে তাঁর একটি অস্ত্রোপচারও হয়েছে।

মুম্বইয়ের একটি দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ রাখা হয়েছিল। সেখানে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী বল করানো হয় বুমরাকে দিয়ে, যাকে বলে ‘সিমুলেশন ট্রেনিং’। ১০ ওভার বল করে ২টি মেডেন-সহ ৩৪ রানে একটি উইকেট নিয়েছেন তিনি। মুম্বইয়ের ওপেনার অঙ্গকৃশ রঘুবংশীকে আউট করেন। বুমরার পাশাপাশি শনিবার আরও এক ভারতীয় বোলারকে প্রস্তুতি ম্যাচে বল করতে দেখা গেল। তিনি প্রসিদ্ধ কৃষ্ণ। তাঁকেও পিঠের চোটের কারণে অস্ত্রোপচার করাতে হয়েছে। বুমরার মতোই ১০ ওভার বল করে ২টি মেডেন দিয়েছেন। তবে প্রসিদ্ধ ২৬ রান দিয়ে এক উইকেট নেন।

গত ২১ জুলাই একটি বিবৃতিতে বোর্ড জানায়, জাতীয় দলে ফেরার আগে এনসিএ কিছু প্রস্তুতি ম্যাচ আয়োজন করবে, যেখানে খেলবেন বুমরা এবং কৃষ্ণ। রিহ্যাব দু’জনের উন্নতি দেখেই খুশি হয়েছে বোর্ডের চিকিৎসক। গত দু’সপ্তাহ ধরে মুম্বইয়ের সিনিয়র দল আলুরে প্রস্তুতি শিবির করছে। সেখানেই এনসিএ বুমরা এবং প্রসিদ্ধকে খেলিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jasprit Bumrah BCCI NCA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE