Advertisement
০৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ইংল্যান্ডকে হারিয়েই সমালোচকদের জবাব দিলেন বুমরা, কী বললেন রোহিতের দলের বোলার?

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি উইকেট নিয়ে দলকে জিতিয়েছেন যশপ্রীত বুমরা। তার পরেই সমালোচকদের একহাত নিলেন ভারতের বোলার।

cricket

যশপ্রীত বুমরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ২০:২৫
Share: Save:

বিশ্বকাপে দারুণ ছন্দে যশপ্রীত বুমরা। এখনও পর্যন্ত ১৪টি উইকেট রয়েছে তাঁর পকেটে। রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি উইকেট নিয়ে দলকে জিতিয়েছেন। তার পরেই সমালোচকদের একহাত নিলেন ভারতের বোলার। জানালেন, অনেকেই ভেবেছিলেন তিনি শেষ হয়ে গিয়েছেন। আর ফিরতে পারবেন না। এই পারফরম্যান্স ঘুরিয়ে তাঁদেরই জবাব।

প্রায় ১১ মাস বুমরা ক্রিকেটের বাইরে ছিলেন। গত আইপিএলে খেলেননি। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ফিরবেন করেও অনেক দিন ফেরা হয়নি। অগস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রত্যাবর্তন। তার পর এশিয়া কাপ এবং বিশ্বকাপে খেলছেন। সব জায়গাতেই সফল।

ইংল্যান্ড ম্যাচের পর বুমরা বলেন, “আমার স্ত্রী-ও (সঞ্জনা গণেশন) খেলাধুলোর জগতে কাজ করে। তাই আমার কেরিয়ার নিয়ে অনেকের অনেক প্রশ্ন, উদ্বেগ শুনেছি। বলা হত আমি নাকি আর ক্রিকেটে ফিরতেই পারব না। আমি এ সব পাত্তাই দিইনি। আমি ফিরেছি এবং বুঝতে পেরেছি খেলাটাকে কতটা ভালবাসি। আমি কোনও কিছুর পিছনে দৌড়ই না। চোট থেকে ফিরে মানসিক ভাবে ভাল জায়গায় আছি। আপাতত সব কিছু ভালই হচ্ছে।”

বুমরার মতোই বিশ্বকাপে মহম্মদ শামির প্রত্যাবর্তন হয়েছে। সম্প্রতি এক দিনের ক্রিকেটে সে ভাবে না খেলা শামি দারুণ বল করে চার উইকেট নিয়েছেন। তাঁকে নিয়ে বুমরা বলেছেন, “অসাধারণ বোলার। ক্রিকেটের একজন কিংবদন্তি। এত শান্ত থাকে কী করে সেটাই বুঝি না। কোনও চাকচিক্য নেই। এমন ভাবে বল করছে যেন এটা টেস্ট ম্যাচ। টেস্টে আমাদের অনেক জুটি রয়েছে। ওর সঙ্গে বল করে খুব মজা পাই। দু’জনের জুটি বিশ্বকাপে সাফল্য পাচ্ছে দেখে ভালই লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Jasprit Bumrah md shami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE