Advertisement
০২ মে ২০২৪
Dawood Ibrahim

দাউদ অতটাও খারাপ নয়! মুম্বই বিস্ফোরণের মূলচক্রীর প্রশংসা করে বিতর্কে পাক ক্রিকেটার

পাকিস্তানের ক্রিকেটে বিতর্ক তৈরি করলেন প্রাক্তন অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। মাফিয়া দাউদ ইব্রাহিমের প্রশংসা করলেন তিনি। ভারতীয় সমর্থকেরা চটেছেন তাঁর উপরে।

cricket

দাউদ ইব্রাহিম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১৩:২৬
Share: Save:

পাকিস্তানের ক্রিকেটে বিতর্ক তৈরি করলেন প্রাক্তন অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। মাফিয়া দাউদ ইব্রাহিমের প্রশংসা করলেন তিনি। জানালেন, দীর্ঘ দিন ধরে তিনি দাউদকে চেনেন। লোকে দাউদকে যতটা খারাপ ভাবে, তিনি আদৌ নাকি তেমন নন।

মিয়াঁদাদের ছেলে জুনেইদের সঙ্গে অনেক দিন আগেই বিয়ে হয়েছে দাউদের মেয়ে মাহরুখের। এক সাক্ষাৎকারে সেই সম্পর্ক টেনে এনে দাউদের প্রশংসা করেছেন মিয়াঁদাদ। বলেছেন, “আমি ওকে অনেক দিন ধরে চিনি। ওর মেয়ে আমার ছেলেকে বিয়ে করেছেন। আমার পুত্রবধূ উচ্চ শিক্ষিত। কনভেন্ট স্কুলে পড়াশোনা করেছে। নামী বিশ্ববিদ্যালয়ে পড়েছে। আসল দাউদ ইব্রাহিমকে চেনা সোজা কাজ নয়। ওদের পরিবারকে লোকে যা ভাবে, আদৌ সেটা ঠিক নয়।”

মিয়াঁদাদের এই কথায় চটেছেন ভারতীয় সমর্থকেরা। এমনিতেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের কাছে তিনি খুব একটা পছন্দের নন। অতীতে বার বার ভারত সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন। এ বার তিনি এমন একজনের প্রশংসা করেছেন, যিনি ভারতে একাধিক অপরাধমূলক কাজকর্ম করেছেন। ১৯৯৩ সালে মুম্বইয়ে সিরিয়াল বোমা বিস্ফোরণের মূল চক্রী দাউদ। শুধু তাই নয়, মুম্বইয়ের অন্ধকার জগতের বিভিন্ন কার্যকলাপও হত তাঁর নেতৃত্বেই।

অন্য দিকে, মিয়াঁদাদ পাকিস্তানের হয়ে ১২৪টি টেস্ট এবং ২৩৩টি এক দিনের ম্যাচ খেলেছেন। টেস্টে ২৩ শতরান-সহ ৮৮৩২ রান এবং এক দিনের ক্রিকেটে আটটি শতরান-সহ ৭৩৮১ রান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dawood Ibrahim Javed Miandad Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE