Advertisement
০২ মে ২০২৪
India vs England 2024

ধর্মশালায় পিচ-বিতর্ক! রঞ্জিতে ব্যবহার হওয়া উইকেটে খেলতে হচ্ছে, অভিযোগ ইংল্যান্ডের

ধর্মশালায় সিরিজ়ের পঞ্চম তথা শেষ টেস্টে নামার আগে পিচ নিয়ে অভিযোগ করল ইংল্যান্ড। রঞ্জি ট্রফিতে ব্যবহার হওয়া পিচে খেলতে হচ্ছে বলে অভিযোগ তাদের।

cricket

ধর্মশালা স্টেডিয়াম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১০:৩২
Share: Save:

সিরিজ়ের শেষ টেস্টের আগেও বিতর্ক থামল না। ধর্মশালায় সিরিজ়ের পঞ্চম তথা শেষ টেস্টে নামার আগে পিচ নিয়ে অভিযোগ করল ইংল্যান্ড। রঞ্জি ট্রফিতে ব্যবহার হওয়া পিচে খেলতে হচ্ছে বলে অভিযোগ তাদের।

ইংল্যান্ডের ক্রিকেটার জনি বেয়ারস্টো সাংবাদিক বৈঠকে এই অভিযোগ করেছেন। ধর্মশালায় নিজের শততম টেস্ট খেলতে নামছেন বেয়ারস্টো। তাই তিনি সাংবাদিক বৈঠক করতে আসেন। বেয়ারস্টো বলেন, “গত মাসে রঞ্জিতে ব্যবহার হওয়া পিচে খেলতে হচ্ছে। দেখা যাক পিচ কেমন ব্যবহার করে।”

ধর্মশালার আবহাওয়া মোটেও খেলার অনুকূল নয়। গত কয়েক দিন ধরে আবহাওয়া মেঘলা। মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে। টেস্ট চলাকালীনই বৃষ্টিপাত ও বরফ পড়ার সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে মাঠকর্মীদের প্রশংসা করেছেন বেয়ারস্টো। তিনি বলেন, “ধর্মশালার মাঠকর্মীরা খুব ভাল কাজ করেছে। এখানে পরিবেশ অন্য রকম। মাঠের আউটফিল্ড ভাল রাখতে মাঠকর্মীদের অনেক পরিশ্রম করতে হয়েছে। এটা বিশ্বের অন্যতম সুন্দর মাঠ।”

চলতি সিরিজ়ের প্রথম টেস্টে হায়দরাবাদে জিতেছিল ইংল্যান্ড। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। পরের তিনটি টেস্টে বিশাখাপত্তনম, রাজকোট ও রাঁচীতে হারতে হয়েছে তাদের। ৩-১ সিরিজ় জিতে গিয়েছে ভারত। কিন্তু ধর্মশালার টেস্ট কম গুরুত্বপূর্ণ নয়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে এই টেস্টেও জিততে হবে। সেই লক্ষ্য নিয়েই নামতে চাইছেন রোহিত শর্মারা। তার আগেই অবশ্য পিচ নিয়ে অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Pitch Jonny Bairstow
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE