Advertisement
০৪ মে ২০২৪
India vs England 2024

সিরিজ় জিতে গেলেও জয়ই লক্ষ্য রোহিতদের, ধর্মশালায় বৃহস্পতিবার ভারতীয় দলে একটিই বদলের সম্ভাবনা

ইতিমধ্যেই সিরিজ় জিতে গিয়েছে ভারত। কিন্তু তার পরেও ধর্মশালায় জয়ই লক্ষ্য রোহিত শর্মাদের। পঞ্চম টেস্টেও ভারতীয় দলে একটি বদলের সম্ভাবনা। কারা থাকতে পারেন দলে?

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ০৯:৫৪
Share: Save:

সিরিজ় জিতে গেলেও সন্তুষ্ট হতে পারছেন না রোহিত শর্মারা। কারণ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে ধর্মশালায় পঞ্চম টেস্টেও জয় দরকার। সেই লক্ষ্যেই নামবেন রোহিতেরা। ধর্মশালার আবহাওয়া ও পিচ অনুযায়ী ভারতীয় দলে একটি বদলের সম্ভাবনা। এক স্পিনারের বদলে এক জন পেসার ঢুকতে পারেন দলে। অর্থাৎ, তিন স্পিনার ও দুই পেসারের বদলে তিন পেসার ও দুই স্পিনার খেলাতে পারে ভারত।

পঞ্চম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা—ভাল অধিনায়কত্ব করার পাশাপাশি ব্যাট হাতে রান করেছেন রোহিত শর্মা। পঞ্চম টেস্টেও তাঁকেই টস করতে নামতে দেখা যাবে।

যশস্বী জয়সওয়াল— চলতি সিরিজ়ে দু’টি দ্বিশতরান করেছেন। ভারতের সব থেকে ফর্মে থাকা ব্যাটার পঞ্চম টেস্টেও বড় রান করতে চাইবেন। রোহিতের সঙ্গে ওপেন করতে দেখা যাবে তাঁকে।

শুভমন গিল— ধারাবাহিকতা দেখাতে না পারলেও কয়েকটি ইনিংসে বড় রান করেছেন শুভমন। ধর্মশালায় ভাল খেলতে চাইবেন ভারতের এই ব্যাটার।

রজত পটীদার— সিরিজ়ে এখনও পর্যন্ত বড় রান করতে পারেননি। ধর্মশালা টেস্টেই হয়তো শেষ সুযোগ পাবেন এই ডান হাতি ব্যাটার।

সরফরাজ় খান— অভিষেক টেস্টের দুই ইনিংসেই অর্ধশতরান করেছেন। তাঁর ব্যাটিং মুগ্ধ করেছে সবাইকে। চতুর্থ টেস্টে রান না পেলেও ধর্মশালায় দেখা যাবে তাঁকে।

ধ্রুব জুরেল— রাঁচীতে ম্যাচের সেরা হয়েছেন। দুই ইনিংসেই রান করেছেন। সেই সঙ্গে তাঁর কিপিং দক্ষতার প্রশংসা করেছেন সবাই। পঞ্চম টেস্টেও দেখা যাবে জুরেলকে।

রবীন্দ্র জাডেজা— চলতি সিরিজ়ে ব্যাট ও বল হাতে ভাল ছন্দে রয়েছেন জাডেজা। পঞ্চম টেস্টেও অলরাউন্ডার হিসাবে তাঁর খেলা পাকা।

রবিচন্দ্রন অশ্বিন— রাঁচীতে ৫০০ টেস্ট উইকেটের মাইলফলকে পৌঁছেছেন। ধর্মশালায় নিজের ১০০তম টেস্ট খেলতে নামবেন তিনি। অশ্বিনের খেলা পাকা।

যশপ্রীত বুমরা— রাঁচীতে খেলেননি। বিশ্রামে ছিলেন। ধর্মশালায় খেলবেন বুমরা। সেখানকার পিচে এক জন অতিরিক্ত পেসার খেলাবে ভারত। তাই কুলদীপ যাদবের বদলে বুমরা ঢুকবেন প্রথম একাদশে।

মহম্মদ সিরাজ— বুমরার সঙ্গে নতুন বল ভাগ করে নিতে পারেন সিরাজ। চলতি সিরিজ়ে ভাল বল করলেও সেরা ফর্মে দেখা যায়নি তাঁকে। ধর্মশালায় ভাল বল করার চেষ্টা করবেন তিনি।

আকাশ দীপ— রাঁচীতে অভিষেকেই নজর কেড়েছেন। নতুন ও পুরনো দুই বলেই ভাল করতে পারেন। ধর্মশালায় তৃতীয় পেসার হিসাবে খেলানো হতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Probable Eleven Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE