Advertisement
০২ মে ২০২৪
Lucknow Super Giants

লখনউয়ের কোচ বদল, গম্ভীরের পরামর্শে সঞ্জীব গোয়েঙ্কার দলের কোচ হলেন জাস্টিন ল্যাঙ্গার

শুক্রবার বিকেলে লখনউয়ের তরফে কোচ হিসাবে ঘোষণা করে দেওয়া হল অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার জাস্টিন ল্যাঙ্গারের নাম। সরানো হল অ্যান্ডি ফ্লাওয়ারকে।

langer

জাস্টিন ল্যাঙ্গার। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ২০:৪২
Share: Save:

প্রত্যাশামতোই লখনউ সুপার জায়ান্টসের নতুন কোচ হলেন জাস্টিন ল্যাঙ্গার। শুক্রবার বিকেলে ফ্র্যাঞ্চাইজির তরফে ঘোষণা করে দেওয়া হল অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারের নাম। কোচের পদ থেকে সরানো হল অ্যান্ডি ফ্লাওয়ারকে।

ল্যাঙ্গারকে যে কোচ করা হতে পারে তা আগেই জানা গিয়েছিল। অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচকে আনার ব্যাপারে মুখ্য ভূমিকা নিয়েছেন দলের মেন্টর গৌতম গম্ভীর। অতীতে ল্যাঙ্গারের অধীনে ক্রিকেটের বেশ কিছু কৌশল শিখেছিলেন তিনি। জানতেন ল্যাঙ্গার দলে কতটা প্রভাব ফেলতে পারেন। সে কারণেই লখনউকে ট্রফি জেতাতে দলে নিয়ে এলেন তাঁকে। গম্ভীর আবার কলকাতায় যোগ দেবেন বলে একটা জল্পনা শুরু হয়েছিল। কিন্তু ল্যাঙ্গার আসায় তাতে দাঁড়ি পড়ল বলেই মনে করা হচ্ছে। পছন্দের কোচকে আনার পর গম্ভীর আর দল ছাড়বেন না বলেই বিশেষজ্ঞদের ধারণা।

আন্তর্জাতিক এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ল্যাঙ্গার পরিচিত নাম। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে পার্থ স্কর্চার্সকে চার বার চ্যাম্পিয়ন করেছেন। তাঁর কোচিংয়েই অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। ২০২২-এর ফেব্রুয়ারি মাসে এক অংশের ক্রিকেটারদের বিরোধিতার কারণে কোচিং থেকে পদত্যাগ করেন তিনি। অস্ট্রেলিয়া তাঁর কোচিংয়ে আইসিসি ট্রফি জিতলেও, ভারতের কাছে দেশের মাটিতে দু’বার টেস্ট সিরিজ় হেরেছে।

লখনউয়ে যোগ দিয়ে ল্যাঙ্গার বলেছেন, “এখনও পর্যন্ত আইপিএলে অনেক কিছু অর্জন করেছে লখনউ। আগামী দিনে সাফল্য পেতে গেলে আমাদের প্রত্যেককে কোনও না কোনও ভূমিকা নিতে হবে। দলের যাত্রায় যোগ দিতে পেরে আমি উত্তেজিত।”

দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা বলেছেন, “ল্যাঙ্গারের সঙ্গে কথা বলে খুবই ভাল লেগেছে। দলে আলাদা আগ্রাসন নিয়ে আসবে ল্যাঙ্গার। গৌতম গম্ভীরই আমাকে ওর নাম বলেছিল। জাস্টিনের সঙ্গে কথা বলে বেশ ভাল লাগল। তারপরেই ওকে কোচ হওয়ার প্রস্তাব দিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lucknow Super Giants justin langer Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE