Advertisement
০২ মে ২০২৪
Lucknow Super Giants

ট্রফি দিতে না পারায় কোচকে ছাঁটতে পারে লখনউ, আইপিএলে নতুন কোচ হওয়ার দৌড়ে প্রাক্তন অস্ট্রেলীয়

আইপিএলে আবির্ভাবের পর দু’টি মরসুম কেটে গিয়েছে। দু’বারই প্লে-অফে উঠলেও ট্রফি হাতে ওঠেনি লখনউ সুপার জায়ান্টসের। এ বার হয়তো কোচকে ছেঁটে ফেলতে চলেছে তারা। নতুন কোচের তালিকায় এক অস্ট্রেলীয়ের নাম।

lsg

লখনউ সুপার জায়ান্টস দল। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২১:২৮
Share: Save:

আইপিএলে আবির্ভাবের পর দু’টি মরসুম কেটে গিয়েছে। দু’বারই প্লে-অফে উঠলেও ট্রফি হাতে ওঠেনি লখনউ সুপার জায়ান্টসের। শোনা যাচ্ছে, আগামী মরসুমে কোচ বদল হতে পারে তাদের। অ্যান্ডি ফ্লাওয়ারকে আর রাখা হবে না। আনা হতে পারে অস্ট্রেলিয়ার প্রাক্তন খেলোয়াড় তথা কোচ জাস্টিন ল্যাঙ্গারকে।

এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, ল্যাঙ্গারের সঙ্গে লখনউয়ের কথাবার্তা ইতিমধ্যেই শুরু হয়েছে। ফ্লাওয়ারের সঙ্গে লখনউয়ের দু’বছরের চুক্তি ইতিমধ্যেই শেষ হয়েছে। ফলে ল্যাঙ্গারকে নতুন কোচ করে আনতে কোনও অসুবিধা নেই। অতীতে কোনও দিন আইপিএলে খেলেননি বা কোচিং করাননি ল্যাঙ্গার। ২০০৮-এ প্রথম মরসুমে রাজস্থান রয়্যালসে যোগ দিলেও মরসুম শুরুর আগেই নাম তুলে নেন।

আন্তর্জাতিক এবং ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ল্যাঙ্গার পরিচিত নাম। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে পার্থ স্কর্চার্সকে চার বার চ্যাম্পিয়ন করেছেন। তাঁর কোচিংয়েই অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। ২০২২-এর ফেব্রুয়ারি মাসে এক অংশের ক্রিকেটারদের বিরোধিতার কারণে কোচিং থেকে পদত্যাগ করেন তিনি। অস্ট্রেলিয়া তাঁর কোচিংয়ে আইসিসি ট্রফি জিতলেও, ভারতের কাছে দেশের মাটিতে দু’বার টেস্ট সিরিজ় হেরেছে।

ল্যাঙ্গার লখনউয়ে যোগ দিলে কাজ করবেন গৌতম গম্ভীরের সঙ্গে। যিনি দলের মেন্টর। এ ছাড়াও ল্যাঙ্গারকে সাহায্য করার জন্যে থাকবেন মর্নি মরকেল, বিজয় দাহিয়া এবং জন্টি রোডস। অতীতে জাতীয় দল থেকে বাদ পড়ার পর প্রত্যাবর্তনের জন্যে ল্যাঙ্গারের সঙ্গে সময় কাটিয়েছিলেন গম্ভীর। ২০০৮ সালে আবার জাতীয় দলে ফেরেন তিনি। দু’জনে আবার একসঙ্গে কাজ করতে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lucknow Super Giants IPL justin langer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE