Advertisement
১৫ জুন ২০২৪
Pakistan Cricket

পাঁচ বছর ধরে সুযোগ পাচ্ছিলেন না, সব ধরনের ক্রিকেট থেকে অবসর বাবরের দাদার

দেশের হয়ে শেষ খেলেছিলেন ২০১৭ সালে। ২০০২ সালে শুরু তাঁর আন্তর্জাতিক ক্রিকেটজীবন। বাবর সম্পর্কে ভাই হওয়া সত্ত্বেও জাতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন। অবসরের সিদ্ধান্ত নিলেন তিনি।

picture of babar azam

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন বাবরের দাদা আকমল। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩০
Share: Save:

সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন কামরান আকমল। ঘরোয়া ক্রিকেটেও আর খেলবেন না পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার। পাকিস্তান সুপার লিগের ফ্র্যাঞ্চাইজ়ি পেশোয়ার জ়ালমির ব্যাটিং পরামর্শদাতা হিসাবে কাজ করবেন আকমল। সম্পর্কে পাক অধিনায়ক বাবর আজ়মের দাদা হন আকমল। জাতীয় দলে গত পাঁচ বছরে সুযোগ পাননি তিনি।

মঙ্গলবার ক্রিকেটজীবনে ইতি টানলেন আকমল। আর তাঁকে উইকেটরক্ষকের দস্তানা বা ব্যাট হাতে দেখা যাবে না। তবে ক্রিকেটের সঙ্গেই জড়িয়ে রাখছেন নিজেকে। পাকিস্তান সুপার লিগের দল পেশোয়ার জ়ালমির ব্যাটিং পরামর্শদাতা হিসাবে দেখা যাবে আকমলকে। যে দলের অধিনায়ক বাবর।

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে ৪১ বছরের আকমল বলেছেন, ‘‘পাকিস্তান ক্রিকেট বোর্ড আমাকে বিশেষ একটি দায়িত্ব দিয়েছে। এর পর আর আমার খেলা চালিয়ে যাওয়ার কোনও অর্থ হয় না। নিজের দায়িত্ব যথাযথ ভাবে সামলানোর পর সময় পেলে ছোট খাট লিগ খেলতে পারি খুব বেশি হলে।’’ ক্রিকেটজীবনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার। সম্প্রতি তাঁকে জাতীয় নির্বাচকের দায়িত্ব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

২০০২ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয় আকমলের। দেশের হয়ে শেষ খেলেছেন ২০১৭ সালে। পাকিস্তানের হয়ে ৫৩টি টেস্ট, ১৫৭টি এক দিনের ম্যাচ এবং ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কামরান। তিন ধরনের আন্তর্জাতিক ক্রিকেটে তিনি করেছেন যথাক্রমে ২৬৪৮, ৩২৩৬ এবং ৯৮৭ রান। আন্তর্জাতিক ক্রিকেটে ১১টি শতরান এবং ২৭টি অর্থশতরান করেছে তাঁর। সম্পর্কে বাবরের দাদা ২০১৭ সালে দেশের হয়ে শেষ এক দিনের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে। উল্লেখ্য, মঙ্গলবারই অবসর ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Kamran Akmal Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE