Advertisement
২৩ এপ্রিল ২০২৪
BCCI

ভবিষ্যতে তিন ফরম্যাটে তিন দল দেখা যেতে পারে ভারতের, দাবি প্রাক্তন বিশ্বকাপজয়ীর

এখনকার দলে এত প্রতিভা দেখে খুশি কপিল দেব। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক জানিয়েছেন, ভবিষ্যতে তিন ফরম্যাটে তিনটে আলাদা দল দেখতে পাওয়া যেতে পারে।

কপিলের মতে, ভবিষ্যতে তিন ফরম্যাটে তিনটে আলাদা দল দেখতে পেলে অবাক হওয়ার কিছু নেই।

কপিলের মতে, ভবিষ্যতে তিন ফরম্যাটে তিনটে আলাদা দল দেখতে পেলে অবাক হওয়ার কিছু নেই। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৭:৩৬
Share: Save:

ভারতীয় ক্রিকেট দলে প্রতিভার কোনও অভাব নেই। প্রতি বার দল নির্বাচনের সময়েই যাঁরা বাদ পড়েন, তাঁদের নিয়ে চর্চা হয়। অনেকে প্রথম একাদশেও সুযোগ পান না। এখনকার দলে প্রতিভার ছড়াছড়ি দেখে খুশি কপিল দেব। ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক বলে দিয়েছেন, ভবিষ্যতে তিন ফরম্যাটে তিনটে আলাদা দল দেখতে পেলে অবাক হওয়ার কিছু নেই।

এক সংবাদপত্রে সাক্ষাৎকারে কপিল বলেছেন, “আমার মনে হয় দল বেছে নেওয়ার ব্যাপারটা পুরোপুরি নির্বাচকদের উপরে ছেড়ে দেওয়া উচিত। এত ক্রিকেটার উঠে আসছে, তাদের প্রত্যেকের সুযোগ পাওয়া উচিত বলে আমি মনে করি। বাইরে থেকে দেখে যা মনে হচ্ছে, আগামী দিনে হয়তো ভারতের তিনটে দল দেখা যাবে। টেস্ট, এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টির জন্য আলাদা আলাদা দল। তাতে অনেক ক্রিকেটারকে সুযোগ দেওয়া যাবে।”

তবে একজন ক্রিকেটারকে নিয়ে উষ্মা প্রকাশ করেছেন কপিল। তিনি হলেন সূর্যকুমার যাদব। কপিলের মতে, সূর্যকে নিয়মিত সুযোগ দেওয়া উচিত। শতরানের পরের ম্যাচেই তাঁকে বাদ দেওয়া উচিত নয়। কপিলের কথায়, “একটা নির্দিষ্ট ফরম্যাটের জন্য দল তৈরি করে বেশ কিছু দিন ধরে তাদের একসঙ্গে খেলানো দরকার। খারাপ ছন্দে থাকা কোনও ক্রিকেটারকে বাদ দেওয়া হলে সেটা বোঝা যায়। কিন্তু আগের ম্যাচের সেরা ক্রিকেটারকে পরের দিন বসিয়ে দিলে সেটা খুব খারাপ উদাহরণ। ক্রিকেটার হিসাবে আমি সেটা বুঝি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Kapil Dev Team India Surya Kumar Yadav
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE