Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

জল্পনার অবসান, শনি রাতে বল পেল নাইটরা, কলকাতায় পা রাখলেন কেকেআর নেতা

শনিবার সন্ধ্যায় মুম্বই থেকে কলকাতার বিমান ধরেছেন শ্রেয়স আয়ার। সেই ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন কেকেআর কর্তৃপক্ষ।

An image of Shreyas Iyer

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার। ছবি: কলকাতা নাইট রাইডার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ০০:২৩
Share: Save:

অপেক্ষার অবসান ঘটল। শনিবার রাতে কলকাতায় পৌঁছলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার। মুম্বইয়ের হয়ে রঞ্জি খেলতে ব্যস্ত ছিলেন শ্রেয়স। এ বার আইপিএলের প্রস্তুতি নিতে দেখা যাবে তাঁকে। শনিবার সন্ধ্যায় মুম্বই থেকে কলকাতার বিমান ধরেছেন তিনি। সেই ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন কেকেআর কর্তৃপক্ষ।

রঞ্জি ফাইনালের শেষে স্বস্তির কথা শুনিয়েছিলেন মুম্বই দলের ম্যানেজার ভূষণ পাটিল। তিনি বলেছিলেন, “শ্রেয়সকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই। দু’দিনের মধ্যেই ও কলকাতা নাইট রাইডার্সের ক্যাম্পে যোগ দেবে।” ভূষণের সেই দাবিই সত্যি হল। শনিবার রাতেই অধিনায়ক শ্রেয়সকে দেখা গেল কলকাতায়। তিনি রাতেই দলের শিবিরে যোগ দিলেন।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার। ছবি: কলকাতা নাইট রাইডার্স।

আইপিএল শুরু হতে আর হাতে মাত্র ক’দিন। সব শিবিরেই প্রস্তুতি পর্ব তুঙ্গে। শুক্রবার থেকেই কলকাতা নাইট রাইডার্সও অনুশীলন শুরু করে দিয়েছে ইডেনে। তার আগে বৃহস্পতিবার শহরে চলে এসেছিলেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, মেন্টর গৌতম গম্ভীর, অন্য সাপোর্ট স্টাফেরা এবং অধিকাংশ ক্রিকেটার। শনিবার এলেন ওয়েস্ট ইন্ডিজ়ের দুই অলরাউন্ডার সুনীল নারাইন এবং আন্দ্রে রাসেল। তাঁদের কলকাতায় আসার ছবিও সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছে কেকেআর। এ বার, দলে যোগ দিলেন অধিনায়ক শ্রেয়স। তবে শ্রেয়সের চোট নিয়ে বিভিন্ন মহলে ধোঁয়াশা রয়েছে।

বৃহস্পতিবার কলকাতায় চলে আসেন নাইটরা। শ্রেয়স বাদে সমস্ত ভারতীয় ক্রিকেটার দলে যোগ দেন। এসে গিয়েছেন ইংরেজ উইকেটরক্ষক ফিল সল্টও। শুক্রবার চার ঘণ্টা অনুশীলনও রাখা হয়েছিল তাঁদের। বৃষ্টির জন্য যদিও অনুশীলন বিঘ্নিত হয়। শুক্রবার প্রথম দিনের অনুশীলনে দলের সব ক্রিকেটার ছিলেন না। রিঙ্কু সিংহ ছাড়াও নীতীশ রানা, বেঙ্কটেশ আয়ার, মণীশ পাণ্ডেদের দেখা গিয়েছিল প্রথম দিনের অনুশীলনে। অনুশীলনের মাঝে ক্রিকেটারদের সঙ্গে কথা বলছিলেন পণ্ডিত ও গম্ভীর। শনিবার বিকাল পাঁচটা থেকে রাত ন’টা পর্যন্ত ইডেনে অনুশীলন করেছেন নাইট রাইডার্স ক্রিকেটারেরা। শনিবার অনুশীলনে রাসেল নেটে ছক্কাও মারেন। বেশ কিছু ক্ষণ বল করেন নারাইনও।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার।

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার। ছবি: কলকাতা নাইট রাইডার্স।

রঞ্জি ফাইনালের দ্বিতীয় ইনিংসে ৯৫ রান করেছিলেন শ্রেয়স। এর পর তাঁকে আর ফিল্ডিং করতে দেখা যায়নি। চতুর্থ এবং পঞ্চম দিনে মাঠেই নামেননি শ্রেয়স। তখনই তাঁর চোট নিয়ে জল্পনা শুরু হয়। আইপিএলে প্রথম ম্যাচ থেকেই তাঁকে পাওয়া যাবে কি না সেটা নিয়েও প্রশ্ন ওঠে।

আইপিএল শুরু হচ্ছে ২২ মার্চ। কেকেআরের প্রথম ম্যাচ ২৩ মার্চ। ইডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে তারা। কেকেআর শিবির আত্মবিশ্বাসী, সেই ম্যাচে খেলতে দেখা যাবে শ্রেয়সকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE