Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

পাশে ২৫ কোটির স্টার্ক, কী ভাবে নিজের ঘুঁটি সাজাচ্ছেন, জানালেন কেকেআর পেসার

এ বারের আইপিএলে মিচেল স্টার্ককে পাশে পাবেন তিনি। প্রতিযোগিতা শুরুর আগে কী ভাবে তৈরি হচ্ছেন তা জানালেন কলকাতা নাইট রাইডার্সের পেসার হর্ষিত রানা।

cricket

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৭:২৭
Share: Save:

গত মরসুমে যে কয়েকটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন, ভাল বল করেছিলেন তিনি। এ বার আরও বেশি সুযোগ পেতে পারেন হর্ষিত রানা। তিনি পাশে পাবেন ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার বোলার মিচেল স্টার্ককে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে পাশে পেয়ে উত্তেজিত হর্ষিত। এখন থেকেই নিজের পরিকল্পনা তৈরি করে রাখছেন তিনি।

আইপিএলের আগে চোট পেয়েছিলেন হর্ষিত। ফলে প্রায় আড়াই মাস মাঠের বাইরে থাকতে হয়েছিল তাঁকে। সেখান থেকে ফর্মে ফেরা যে কঠিন ছিল তা জানিয়েছেন হর্ষিত। আইপিএলের শিবির শুরু হয়েছে। নিজেকে তৈরি করছেন তিনি। তার মাঝেই কেকেআরকে দেওয়া একটি সাক্ষাৎকারে হর্ষিত বলেন, “এই ধরনের চোট মানসিক ভাবেও ধাক্কা দেয়। কিন্তু কখনও হতাশ হইনি। আইপিএলে খেলার জন্য নিজেকে সুস্থ করেছি। আশা করছি ভাল খেলব।”

এ বার স্টার্কের সঙ্গে নতুন বল ভাগ করে নিতে দেখা যাবে হর্যিতকে। স্টার্কের কাছ থেকে অনেক কিছু শিখতে চান তিনি। হর্ষিত বলেন, “স্টার্ক খুব বড় মাপের ক্রিকেটার। ওঁর কাছ থেকে অনেক কিছু শিখতে পারব। অনুশীলন ও ম্যাচে ওঁর কাছে যা শিখব তা কাজে লাগানোর চেষ্টা করব। এতে আমার খেলার উন্নতি হবে।”

গত মরসুমের আইপিএলের পরে ভারতীয় দলের নেট বোলার হয়ে কয়েকটি সফরে গিয়েছিলেন হর্ষিত। তাতে তাঁর সুবিধা হয়েছে বলে জানিয়েছেন কেকেআর বোলার। হর্ষিত বলেন, “ভারতীয় দলের সঙ্গে কাটানোর পরে আমার মধ্যে অনেক বদল হয়েছে। অনেক কিছু শিখেছি। আন্তর্জাতিক ক্রিকেটারদের মানসিকতা কেমন থাকে, কী ভাবে নিজেকে আরও ভাল ভাবে তৈরি করতে হয়, নিজের ডায়েট কেমন রাখতে হয়, সব শিখেছি। রাহুল (দ্রাবিড়) স্যর আমাদের সঙ্গেও সময় কাটিয়েছেন। সেই সব শিক্ষা আইপিএলে কাজে লাগাতে চাই।”

২২ মার্চ থেকে শুরু হচ্ছে এ বারের আইপিএল। কেকেআরের প্রথম ম্যাচ ২৩ মার্চ। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচেই নতুন বল হাতে স্টার্কের পাশে দেখা যেতে পারে হর্ষিতকে। আপাতত তারই প্রস্তুতি শুরু করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Mitchell Starc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE