Advertisement
০১ মে ২০২৪
Mitchell Starc

আইপিএলে ফিরেই ২৫ কোটির মালিক, ৯ বছর না খেলার জন্য কি আক্ষেপ রয়েছে কেকেআর বোলারের?

আইপিএলের নিলামে সব ইতিহাস ভেঙেছেন মিচেল স্টার্ক। সবচেয়ে বেশি দামে তাঁকে কিনেছে কলকাতা। এত দিন আইপিএল না খেলার কারণে কি আক্ষেপ রয়েছে অস্ট্রেলিয়ার বোলারের? এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

cricket

মিচেল স্টার্ক। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১৬:০০
Share: Save:

আইপিএলের নিলামে সব ইতিহাস ভেঙে দিয়েছেন মিচেল স্টার্ক। সবচেয়ে বেশি দাম দিয়ে তাঁকে কিনেছে কলকাতা। রাতারাতি ২৫ কোটির মালিক হয়েছেন স্টার্ক। এত দিন আইপিএল না খেলার কারণে কি আক্ষেপ রয়েছে অস্ট্রেলিয়ার বোলারের? এক সাক্ষাৎকারে সেই প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

২০১৫ সালে শেষ বার আইপিএলে খেলেছিলেন স্টার্ক। দু’বছর খেলেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। তার পরে ৯ বছর খেলেননি। না-খেলা নিয়ে স্টার্ক বলেছেন, “আমাকে কোনও একটা বিকল্প বেছে নিতেই হত। না-খেলার জন্য আক্ষেপ নেই। তার জন্য টেস্টে ভাল খেলতে পেরেছি। যে সময়টা কাটিয়েছি তার জন্য আমি খুশি। নিলামে আমাকে নিয়ে দলগুলির আগ্রহ দেখে খুশি হয়েছি। একইসঙ্গে অবাক এবং উত্তেজিত।”

আইপিএলে এখনও পর্যন্ত ২৭টি ম্যাচ খেলে ৩৪টি উইকেট নিয়েছেন স্টার্ক। এক বার ইনিংসে চার উইকেট নিয়েছেন। ২০১৮ সালের নিলামেও তাঁকে কিনেছিল কেকেআর। কিন্তু শেষ মুহূর্তের চোটের দোহাই দেখিয়ে নাম তুলে নিয়েছিলেন তিনি। সম্প্রতি ভারতের মাটিতে বিশ্বকাপে খেলে গিয়েছেন। সেখানে ১৬টি উইকেট নিয়েছেন। সাফল্য পেয়েই সিদ্ধান্ত নিয়েছেন আইপিএলের নিলামে নাম লেখানোর। তবে ভাবতে পারেননি যে এত দাম উঠতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Starc KKR IPL 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE