Advertisement
১৪ জুন ২০২৪
Kolkata Knight Riders

কেকেআরে নতুন বিদেশি, আইপিএলের আগে শক্তি বৃদ্ধি করল কলকাতা, কাকে ছাড়লেন শাহরুখেরা

এক কোটি টাকা দিয়ে কেনা এক বিদেশি ক্রিকেটার আইপিএল খেলতে নারাজ। তাই তাঁকে ছেড়ে দিয়েছে কেকেআর কর্তৃপক্ষ। তাঁর পরিবর্ত হিসাবে অন্য এক বিদেশি ক্রিকেটারকে দলে নিল শাহরুখের দল।

Picture of Shah Rukh Khan

শাহরুখ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪১
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সে যোগ দিচ্ছেন আরও এক ক্রিকেটার। শ্রীলঙ্কার জোরে বোলার দুষ্মন্ত চামিরাকে দলে নিল আইপিএলের কলকাতা ফ্র্যাঞ্চাইজ়ি। ইংল্যান্ডের গাস অ্যাটকিনসনের বদলে তাঁকে নিয়েছে শাহরুখ খানের দল।

নিলামে ইংরেজ জোরে বোলারকে এক কোটি টাকা দিয়ে কেকেআর কিনলেও ২০২৪ সালের আইপিএল থেকে তিনি সরে দাঁড়িয়েছেন। সম্ভবত আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য মার্ক উডের মতোই আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন অ্যাটকিনসন। নিজের সিদ্ধান্তের কথা কেকেআর কর্তৃপক্ষকে জানিয়েছেন তিনি। যদিও সরকারি ভাবে আইপিএল না খেলার কোনও কারণ জানাননি। তাঁর পরিবর্ত হিসাবেই শ্রীলঙ্কার চামিরাকে দলে নিলেন গৌতম গম্ভীরেরা। আইপিএল কর্তৃপক্ষ বিবৃতিতে জানিয়েছে, ‘‘কলকাতা নাইট রাইডার্স আসন্ন ২০২৪ আইপিএলের জন্য গাস অ্যাটকিনসনের পরিবর্তে দুষ্মন্ত চামিরার নাম নথিভুক্ত করিয়েছেন।’’

অ্যাকটিনসনকে কিনতে এক কোটি টাকা খরচ হলেও চামিরার জন্য এত খরচ হচ্ছে না কেকেআর কর্তৃপক্ষের। ৫০ লাখ টাকায় কলকাতার হয়ে আইপিএল খেলতে রাজি হয়েছেন শ্রীলঙ্কার জোরে বোলার। চামিরার বলের গতি বেশ ভাল। হাতে রয়েছে সুইং। এর আগে রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। শেষ বার লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলেছেন ২০২২ মরসুমে। সে বার ১২টি ম্যাচ খেলে ৯টি উইকেট নিয়েছিলেন চামিরা।

কেকেআর দলে নিলেও চোটের জন্য এই মুহূর্তে মাঠে বাইরে রয়েছেন চামিরা। শ্রীলঙ্কার হয়ে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচ খেলার সময় পায়ে চোট পেয়েছিলেন তিনি। আট ওভার বল করার পর খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন চামিরা। তার পর থেকেই মাঠের বাইরে তিনি। তাঁর চোটের পরিস্থিতি সম্পর্কে নির্দিষ্ট ভাবে কিছু জানানো হয়নি শ্রীলঙ্কা দলের পক্ষে। দলের ম্যানেজার মাহিন্দা হালানগোড়া বলেছেন, ‘‘চামিরা আগের থেকে কিছুটা ভাল আছে। ওর ঠিক কী ধরনের চোট লেগেছে, সেটা আমরা নিশ্চিত ভাবে জানি না। চিকিৎসকদের পরামর্শ মতো মাঠে ফিরবে চামিরা।’’

চামিরার সুস্থ হয়ে মাঠে ফিরতে কত দিন লাগতে পারে তা জানে না শ্রীলঙ্কা দলই। তবু কেন তাঁকে পরিবর্ত হিসাবে বেছে নিল কেকেআর? প্রশ্ন উঠতেই পারে। চোট পাওয়ার আগেই শ্রীলঙ্কার জোরে বোলারের সঙ্গে চুক্তি হয়ে গিয়েছিল কেকেআর কর্তৃপক্ষের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Shah Rukh Khan Dushmantha Chameera
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE