Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

‘এরা তো মারছেই না!’ স্টোকসদের ব্যাটিং দেখে বিস্মিত বুমরা, ‘বাজ়বল’কে কটাক্ষ

অ্যান্ডারসন বলেছিলেন, চতুর্থ ইনিংসে ৬০০ রান তুলতে হলেও তাঁরা আগ্রাসী মেজাজে খেলবেন। রাজকোটের ২২ গজে রবিবার সেই সাহস দেখাতে পারেননি স্টোকসেরা। তা দেখে হাসি মুখে কটাক্ষ বুমরার।

picture of Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৮
Share: Save:

ভারত সফরে এসেও টেস্ট খেলার ধরন পরিবর্তন করেননি ব্রেন্ডন ম্যাকালামের দল। তাঁদের ‘বাজ়বল’ ক্রিকেট নিয়ে শুরু হয়েছে সমালোচনাও। রবিবার রাজকোটে খেলার মাঝে ইংরেজদের ক্রিকেট দর্শন নিয়ে হাসতে হাসতে কটাক্ষ ছুড়ে দিয়েছেন যশপ্রীত বুমরাও।

ম্যাকালাম কোচ হওয়ার পর থেকে টেস্টে আগ্রাসী ক্রিকেট খেলছেন বেন স্টোকসেরা। যাকে বলা হচ্ছে বাজ়বল (ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাকালাম আক্রমণাত্মক ক্রিকেট খেলাচ্ছেন দলকে। যে হেতু তাঁর ডাকনাম ‘বাজ়’, ইংল্যান্ডের ক্রিকেটকে বাজ়বল বলা হচ্ছে।)। দ্রুত রান তুলে প্রতিপক্ষ দলকে চাপে ফেলার চেষ্টা করছেন তাঁরা। একাধিক ম্যাচে সুফল পেয়েছেন স্টোকসেরা। ভারতের মাটিতে অবশ্য কিছুটা হোঁচট খেতে হচ্ছে তাঁদের। ভারতীয় বোলারদের বোলিংয়ের বিরুদ্ধে ততটা আগ্রাসী হতে পারছেন না ইংরেজ ব্যাটারেরা। রবিবার রাজকোটে ৩ উইকেট পড়ে যাওয়ার পর বেশ রক্ষণাত্মক ব্যাটিং শুরু করেছিল ইংল্যান্ড। তা দেখেই হাসতে হাসতে খোঁচা দেন ভারতীয় দলের সহ-অধিনায়ক।

ঘটনাটি ইংল্যান্ডের ইনিংসের ১১তম ওভারের। স্টোকসদের রান তখন ৩ উইকেটে ২৮। জো রুট, জনি বেয়ারস্টোদের কয়েকটি বল সাবধানে খেলতে দেখে বুমরা হাসতে হাসতে সতীর্থদের বলেন, ‘‘এরা তো আর মারছেই না!’’ তাঁর এই মন্তব্য শোনা গিয়েছে টেলিভিশনেও। ম্যাচের ওই অংশের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

বিশাখাপত্তনমে জেমস অ্যান্ডারসন বলেছিলেন, চতুর্থ ইনিংসে ৬০০ রান তুলতে হলেও ইংল্যান্ড আগ্রাসী ব্যাটিংই করবে। খেলার ধরন পাল্টাবেন না তাঁরা। রাজকোটের ২২ গজে সেই সাহস দেখাতে পারলেন না ইংরেজ ব্যাটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE