Advertisement
০২ মে ২০২৪
Team India

এক দিনের দলেও নেই রোহিত, দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপের দলের মাত্র তিন জন, এলেন নতুন ১৩!

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের এক দিনের দলেও নেই রোহিত শর্মা। তার বদলে দলের অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। বিরাট কোহলিও নেই এক দিনের দলে।

cricket

ভারতীয় ক্রিকেটার দল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ২০:৫৪
Share: Save:

বিশ্বকাপের ফাইনালে হারের পর ভারতের এক দিনের দলের অধিনায়কত্বে বদল করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের এক দিনের দলে নেই রোহিত শর্মা। বদলে অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। রোহিতের পাশাপাশি বিরাট কোহলিও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে খেলবেন না।

বিরাট যে সাদা বলের ক্রিকেটে খেলতে চাইছেন না তা আগেই বোর্ডকে জানিয়েছিলেন। সেই কারণেই তাঁকে দলে রাখা হয়নি। রোহিতও একই আর্জি জানিয়েছেন। বদলে বেশ কয়েক জন তরুণ ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে। অধিনায়ক হিসাবে রাহুলের নাম ঘোষণা করলেও সহ-অধিনায়ক ঘোষণা করা হয়নি।

ভারতের বিশ্বকাপের দলের মাত্র তিন জন ক্রিকেটার রয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরে। রাহুল ছাড়া সেই তালিকায় রয়েছেন শ্রেয়স আয়ার ও কুলদীপ যাদব। বাকি ১৩ জন ক্রিকেটারই নতুন। তাঁদের মধ্যে অনেকেই ভারতের টি-টোয়েন্টি দলে রয়েছেন। এই দল দেখেও মনে হচ্ছে, ৫০ ওভারের ক্রিকেটে বদলের পথে হাঁটতে চলেছে ভারত।

এক দিনের দলে ডাক পেয়েছেন সঞ্জু স্যামসন এবং রজত পটীদার। একাধিক বার সঞ্জুকে দলে না নেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। এ বার এক দিনের দলে সুযোগ দেওয়া হয়েছে তাঁকে। পটীদার আইপিএলে ভাল খেলেছিলেন। ভারতীয় দলে সুযোগও পেয়েছিলেন। তবে এক দিনের দল থেকে বাদ পড়েছেন সূর্যকুমার যাদব। এক দিনের বিশ্বকাপের ফাইনালে ভারতের হারের কারণ হিসাবে দেখা হয়েছিল সূর্যকুমারের মন্থর ইনিংস।

এক দিনের দল: লোকেশ রাহুল (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক বর্মা, রজত পটীদার, রিঙ্কু সিংহ, শ্রেয়স আয়ার, সঞ্জু স্যামসন, অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, মুকেশ কুমার, আবেশ খান, আরশদীপ সিংহ, দীপক চাহার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India India vs South Africa ODI TEAM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE