Advertisement
০৩ মে ২০২৪
KL Rahul

এশিয়া কাপের আগে ভাল খবর, পুরোদমে ব্যাট করলেন রাহুল, চিন্তা কমছে তাঁকে নিয়ে

আলুরে প্রস্তুতি শিবিরে শুক্রবার পুরোদমে অনুশীলন করলেন তিনি। ব্যাট করলেন। তবে তার আগে দৌড়োদৌড়ি করে গা ঘামাতে হল তাঁকে।

cricket

কেএল রাহুল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ২২:৩২
Share: Save:

এশিয়া কাপের আগে ভাল খবর পেলেন ক্রিকেটপ্রেমীরা। চিন্তা অনেকটাই দূর হল কেএল রাহুলকে নিয়ে। শুক্রবার আলুরে প্রস্তুতি শিবিরে পুরোদমে অনুশীলন করলেন তিনি। ব্যাট করলেন। তবে তার আগে দৌড়োদৌড়ি করে গা ঘামাতে হল তাঁকে। খুব একটা অস্বস্তির মধ্যে দেখা যায়নি।

উইকেটকিপার এবং পাঁচ নম্বর ব্যাটার হিসাবে এশিয়া কাপ ও বিশ্বকাপে রাহুলকে ভারতীয় দলে দরকার। এনসিএ-তে রিহ্যাব চলার সময়েই তিনি চোট পেয়েছিলেন। তাঁকে এশিয়া কাপের দলে রাখা হলেও চিন্তা শুরু হয়েছিল সমর্থকদের মধ্যে। শুক্রবার তাঁর অনুশীলন কিছুটা চিন্তা দূর করতে পারে।

ফিটনেস ট্র্যাকিং ভেস্ট পরে রাহুলকে এ দিন প্রথমেই স্ট্রেচিং করতে হয়। তার পরে কোচেদের তত্ত্বাবধানে বেশ কয়েক বার স্প্রিন্ট টানেন। তত ক্ষণে ব্যাট হাতে রোহিত শর্মা এবং শুভমন গিল ক্রিজে চলে গিয়েছেন। ম্যাচের কাল্পনিক পরিস্থিতি তৈরি করে অনুশীলন করেছেন ভারতের ক্রিকেটারেরা। দু’ঘণ্টা পরে রাহুল ব্যাট করতে নামেন। সঙ্গে ছিলেন সূর্যকুমার যাদব। যে ভাবে ম্যাচে ভারতীয় ক্রিকেটারেরা নামবেন, সে ভাবেই অনুশীলনেও নামছেন তাঁরা। তাই রাহুলের আগেই অনুশীলন করেন রোহিত, শুভমন, কোহলি এবং শ্রেয়স আয়ার। রাহুল খেলতে না পারলে সূর্যকে খেলানো হবে। তাই দু’জনে একই সঙ্গে ব্যাট করতে নামেন।

প্রথম বলে থার্ড ম্যানে খোঁচা দিয়েছিলেন রাহুল। তার পরে শান্ত হয়ে খেলতে দেখা গিয়েছে। শার্দূল ঠাকুর, আকাশদীপের মতো পেসারদের বলে কোনও অস্বস্তি দেখা যায়নি। রাহুলের ব্যাটিং জরিপ করছিলেন রোহিত এবং নির্বাচক প্রধান অজিত আগরকর। খুব বেশি দৌড়ে রান নেননি। কিন্তু রাহুলের ফুটওয়ার্ক এবং শট নির্বাচনে নতুনত্ব দেখা গিয়েছে। অক্ষর পটেল, মায়াঙ্ক মারকান্ডের মতো স্পিনারদের মাঠের বাইরে পাঠান। সুইপ এবং রিভার্স সুইপও মারেন সহজেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE