Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Babar Azam

বাবরের মাথা গরম, হাত মেলালেন না শাহিন, পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে শেষ ওভারে চরম নাটক

বৃহস্পতিবার এক দিনের সিরিজ়‌ের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান এবং আফগানিস্তান। সেই ম্যাচের শেষ ওভারে দেখা গেল চরম নাটক। রেগে গেলেন পাকিস্তানের অধিনায়ক।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ২০:৫৮
Share: Save:

বৃহস্পতিবার নাটকীয় শেষ ওভারে আফগানিস্তানকে হারিয়েছে পাকিস্তান। কিন্তু সেই ম্যাচ উত্তপ্ত হয়েছে বার বার। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ম্যাচের পরেই রেগে গিয়েছেন। শাহিন আফ্রিদি বিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাতে চাননি। শেষ ওভারে চরম নাটক দেখা গিয়েছে, যেখানে রান তাড়া করার মুহূর্তে মাঁকড়ীয় আউট করা হয়েছে পাকিস্তানের এক ব্যাটারকে।

১০ নম্বর ব্যাটার নাসিম শাহের ব্যাটে জেতে পাকিস্তান। তিনি শেষ ওভারে ফজলহক ফারুকিকে চার মেরে দলকে জেতান। তার পরেই ব্যাট-হেলমেট মাটিতে আছাড় মেরে ফেলে উচ্ছ্বাস করতে থাকেন তিনি। ম্যাচের পরে যখন দু’দলের ক্রিকেটারদের হাত মেলানো শেষ, তখন আফগানিস্তানের ক্রিকেটার মহম্মদ নবির সঙ্গে উত্তপ্ত বাক্যবিনিময় হয় বাবরের। কোনও এক আফগান ক্রিকেটারের দিকে আঙুল দেখিয়ে কিছু একটা বলেন বাবর।

তার আগে শাহিন বিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাতেই চাননি। তিনি সোজা সাজঘরের উদ্দেশে হাঁটা দিয়েছিলেন। কিন্তু পারেননি। অধিনায়ক বাবর আজম তাঁকে ডেকে নেন এবং প্রতিপক্ষের ক্রিকেটারদের প্রতি সম্মান জানানোর কথা বলেন। শাহিন সেই অনুরোধ ফেলতে পারেননি।

তার আগে শেষ ওভারে নাটক তুঙ্গে ওঠে। পাকিস্তানকে শেষ ওভারে তুলতে হত ১১ রান। ফজলহক ফারুকি প্রথম বলেই নন-স্ট্রাইকারে থাকা শাদাব খানকে রান আউট করে দেন। তিনি আগেই খেয়াল করেছিলেন শাদাব ক্রিজ ছেড়ে যাচ্ছেন। সুযোগ কাজে লাগান তিনি। তৃতীয় আম্পায়ার আউটের সিদ্ধান্ত ঘোষণা করেন।

পাকিস্তানের হাতে তখন মাত্র একটিই উইকেট ছিল। প্রথম বলে চার মারেন নাসিম। পাঁচ বলে সাত রান দরকার ছিল। পরের দু’বলে মাত্র এক রান হয়। হ্যারিস রউফ স্ট্রাইকে আসেন। আফগানিস্তানের ফিল্ডারদের ভুলে তিন রান পান রউফ। শেষ দু’বলে তিন রান দরকার ছিল। ফারুকি সিদ্ধান্ত নেন রাউন্ড দ্য উইকেট বল করার। নাসিম ব্যাটের কানা ছুঁইয়ে থার্ড ম্যান অঞ্চল দিয়ে বল বাউন্ডারিতে চলে যায়। জিতে যায় পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE