Advertisement
০৬ মে ২০২৪
India vs South Africa

রোহিত, কোহলিদের অভাব কি ঢেকে দিতে পারবেন রিঙ্কুরা? তরুণদের নিয়ে কী ভাবছে ভারতীয় দল?

এক দিনের বিশ্বকাপের পর আবার ৫০ ওভারের ফরম্যাটে খেলতে নামছে ভারত। তবে সেই দলে বিরাট কোহলি, রোহিত শর্মারা থাকবেন না। সেই অভাব কি ঢেকে দিতে পারবেন রিঙ্কু সিংহেরা? কী ভাবছে দল?

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১০:৩৪
Share: Save:

এক দিনের বিশ্বকাপের পর আবার ৫০ ওভারের ফরম্যাটে খেলতে নামছে ভারত। তবে সেই দলে বিরাট কোহলি, রোহিত শর্মারা থাকবেন না। বরং রিঙ্কু সিংহ, সাই সুদর্শন, তিলক বর্মাদের মতো তরুণ ক্রিকেটারদের উপরেই থাকছে ভারতের সম্মান রক্ষার দায়িত্ব। সাদা বলের ক্রিকেট থেকে আপাতত রোহিত, কোহলি বিশ্রাম নিয়েছেন। সেই জুতোয় কি পা গলাতে পারবেন রিঙ্কুরা?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচের আগে সেই উত্তর পাওয়া গিয়েছে অধিনায়ক কেএল রাহুলের মুখ থেকে। এই সিরিজ়‌ে রোহিতের অনুপস্থিতিতে নেতৃত্ব দিচ্ছেন রাহুল। তিনি বলেছেন, “মনে হয় না খুব বেশি বদল করতে হবে। আমরা যে ভাবে এক দিনের ক্রিকেটে খেলি সে ভাবেই খেলব। অনেক নতুন মুখ রয়েছে। যদি আশা করেন ওরা মাঠে নেমে বিশ্বকাপের রোহিত, কোহলিদের মতো খেলবে তা হলে ভুল করবেন। ওদের সময় দিতে হবে দলের সঙ্গে মানিয়ে নেওয়ার। আমার তরফ থেকে কোনও চাপ নেই।”

রাহুলের মতে, দক্ষিণ আফ্রিকার মতো কঠিন পরিবেশের সঙ্গেও তরুণ ক্রিকেটারেরা দ্রুত মানিয়ে নেবেন। তিনি বলেছেন, “পিছনের দিকে না তাকিয়ে সামনে যেটা রয়েছে সেটায় মনোযোগ দিতে চাই। বিশ্বকাপে যা হয়েছে তা অতীত। এ বার সামনের সিরিজ়ের দিকে মন দিতে হবে। দক্ষিণ আফ্রিকায় সাফল্য পেতে গেলে কী করা দরকার তা নিয়ে ভাবতে হবে। আমরা সবাই সে দিকেই তাকিয়ে রয়েছি। সতীর্থদের উপরে আমার বিশ্বাস রয়েছে। আশা করি যা চাই সেটা ওরা পালন করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE