Advertisement
৩০ এপ্রিল ২০২৪
World Record in T20 Cricket

এক ওভারে ৪৬ রান! টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড

একটি ওভারে যত রান উঠেছে, তা আগে কোনও দিন কোনও টি-টোয়েন্টি ম্যাচে ওঠেনি। একটি দেশের টি-টোয়েন্টি লিগে তৈরি হয়েছে বিশ্বরেকর্ড।

cricket

কুয়েতের একটি টি-টোয়েন্টি লিগে এক ওভারে উঠেছে ৪৬ রান। — প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৭:২০
Share: Save:

ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ কত রান উঠতে পারে? অনেকেই বলবেন, ছ’টি ছয় হলে ৩৬ উঠতে পারে। সঙ্গে নো বল হলে অতিরিক্ত আরও দু-এক রান উঠতে পারে। কিন্তু তাই বলে এক ওভারে ৪৬ রান? কী ভাবে সম্ভব? অথচ এমনই ঘটেছে কুয়েতের একটি টি-টোয়েন্টি লিগে। সেখানে এক ওভারে উঠেছে ৪৬ রান।

কুয়েতে চলছে কেসিসি ফ্রেন্ডস মোবাইল টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৩। এনসিএম ইনভেস্টমেন্ট এবং ট্যালি সিসির ম্যাচ চলছিল। এনসিএম-এর বাসু চড়াও হন ট্যালির বোলার হরমনের উপর। হরমনের প্রথম বল ছিল নো। সেটিতে ছক্কা মারেন বাসু। তার পর চার রান বাই হয়। পরের পাঁচটি বলে পাঁচটি ছক্কা মারেন বাসু। তার মধ্যে একটি নো বল হয়। পরের বলে আবার চার। ফলে এক ওভারে মোট ৪৬ রান ওঠে।

আইপিএলে এক ওভারে সর্বোচ্চ রান উঠেছে ৩৭। দু’বার এই ঘটনা ঘটেছে। ২০১১ সালে আরসিবির বিরুদ্ধে ম্যাচে অধুনালুপ্ত কোচি টাস্কার্স কেরলের পি পরমেশ্বরম ৩৭ রান দেন। ২০২১-এ চেন্নাইয়ের বিরুদ্ধে আরসিবির হর্ষল পটেলও ৩৭ রান দেন।

টেস্টে যশপ্রীত বুমরা ৩৫ দিয়েছেন এক ওভারে। সেটাই সর্বোচ্চ। আন্তর্জাতিক এক দিনের ম্যাচ এবং টি-টোয়েন্টিতে এক ওভারে সর্বোচ্চ ৩৬ করে রান উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

world record T20 Cricket Kuwait
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE