Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

আবার চোট, একটি দলের তিন জন ক্রিকেটার ছিটকে গেলেন বিশ্বকাপ থেকে!

প্রথমে চোট পেয়ে বিশ্বকাপের বাইরে চলে গিয়েছিলেন অধিনায়ক। তার পর দলের দুই জোরে বোলারও ছিটকে গেলেন প্রতিযোগিতা থেকে।

picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৫:৫৫
Share: Save:

বিশ্বকাপে শ্রীলঙ্কার দুর্দশা চলছেই। চোটের জন্য প্রতিযোগিতা থেকে এ বার ছিটকে গেলেন জোরে বোলার লাহিরু কুমার। তাঁর পরিবর্ত হিসাবে শ্রীলঙ্কার ১৫ জনের দলে এসেছেন দুষ্মন্ত চামিরা। এই নিয়ে শ্রীলঙ্কার তিন জন ক্রিকেটার প্রতিযোগিতার বাইরে চলে গেলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্স করেছিলেন লাহিরু। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে প্রতিযোগিতা থেকেই ছিটকে গেলেন তিনি। পুণেতে অনুশীলনের সময় বাঁ পায়ের উরুতে চোট পেয়েছিলেন তিনি। স্ক্যানের পর জানা গিয়েছে, বেশ কিছু দিন মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। বিশ্বকাপে তাঁর পক্ষে আর খেলা সম্ভব নয়। বিষয়টি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেকনিক্যাল কমিটিকে জানানো হয় শ্রীলঙ্কা দলের পক্ষ থেকে। খতিয়ে দেখার পর লাহিরুর পরিবর্ত ক্রিকেটার নেওয়ার অনুমতি দেওয়া হয়েছে শ্রীলঙ্কাকে। সেই মতো শ্রীলঙ্কা ১৫ জনের দলে নিয়েছে আর এক জোরে বোলার চামিরাকে।

গত ২৬ অক্টোবর ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৫ রানে ৩ উইকেট নিয়েছিলেন লাহিরু। বিশ্বকাপে শ্রীলঙ্কার বোলিং আক্রমণের অন্যতম ভরসা ছিলেন তিনি। স্বাভাবিক ভাবেই প্রতিযোগিতার মাঝ পথে আরও একটি ধাক্কা খেল শ্রীলঙ্কা শিবির। এই নিয়ে তাদের তিন জন ক্রিকেটার চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন। অধিনায়ক দাসুন শনাকা এবং মাথিশা পাতিরানার পর ছিটকে গেলেন লাহিরু।

লঙ্কা প্রিমিয়ার লিগে চোট পাওয়ার জন্য চামিরাকে বিশ্বকাপের দলে রাখতে পারেনি শ্রীলঙ্কা। লাহিরু চোট পাওয়ায় নতুন বলে আক্রমণের জন্য এখন তাঁর উপরই অনেকটা নির্ভর করতে হবে শ্রীলঙ্কাকে। দলে চোট আঘাত বৃদ্ধি পেতে থাকায় কিছু দিন আগেই অ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে চামিরাকে রিজার্ভ সদস্য হিসাবে ভারতে পাঠিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। পাতিরানার বদলে মূল দলে আগেই এসেছেন অভিজ্ঞ অলরাউন্ডার। এ বার চলে এলেন চামিরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Sri Lanka Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE