Advertisement
২৬ এপ্রিল ২০২৪
lalit modi

Lalit Modi: বিজয় মাল্যের মেয়েকে সহকারী করেছিলেন ললিত, এত দিনে প্রকাশ্যে

আইপিএলের প্রশাসক থাকার সময় ললিত মোদী ব্যক্তিগত সহকারী হিসাবে নিয়েছিলেন বিজয় মাল্যের মেয়েকে। আবার সেই তথ্য প্রকাশ্যে এল।

ললিতের কীর্তি আবার প্রকাশ্যে

ললিতের কীর্তি আবার প্রকাশ্যে ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ২১:০৮
Share: Save:

সুস্মিতা সেনের সঙ্গে প্রেমের সম্পর্ক প্রকাশ্যে আনার পর থেকেই দেশ-বিদেশে চর্চার পাত্র হয়ে উঠেছেন ললিত মোদী। একে একে সামনে আসছে তাঁর অতীত কীর্তির কথা। শুক্রবার সামনে এল আরও এক তথ্য। প্রশাসকজীবনের রমরমা অবস্থায় বিজয় মাল্যের মেয়েকে নিজের ব্যক্তিগত সহকারী বানিয়েছিলেন ললিত।

ঘটনাচক্রে, ললিতের মতো মাল্যও আর্থিক তছরূপের দায়ে দীর্ঘ দিন দেশ থেকে পলাতক। তিনি এখনও বিদেশে রয়েছেন। ললিতকেও দেশে ফেরানো যায়নি। তিনিও বহাল তবিয়তে বিভিন্ন দেশে ঘুরে বেড়াচ্ছেন। মূলত লন্ডনেই থাকেন তিনি।

মাল্যের মেয়েকে যে তিনি ব্যক্তিগত সহকারী বানিয়েছিলেন, তা প্রথম দিকে জানা যায়নি। ২০১০ সালে কোচি ফ্র্যাঞ্চাইজি প্রথম বার ললিতের বিরুদ্ধে বিদ্রোহ করেছিল। তারা দাবি করেছিল, হুমকি দিয়ে তাদের দল তুলে নিতে বলেছিলেন ললিত। তখনই লায়লা মাহমুদ নামে এক মহিলার নাম প্রকাশ্যে এসেছিল। পরে জানা গিয়েছিল, লায়লা আসলে মাল্যের দত্তক নেওয়া সন্তান। বেশ কিছু দিন তিনি ললিতের সহকারী হিসাবে কাজ করেছিলেন। মাল্য দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পরে লায়লার নাম সে ভাবে শোনা যায়নি।

সেই সময় আয়কর দপ্তর বেশ কয়েক বার জেরা করেছিল লায়লাকে। মাল্য নিজেও বিবৃতি দিয়ে বলেছিলেন, ‘আমার সৎমেয়ে ললিতের হয়ে কাজ করে। আমি এ ব্যাপারে কিছুই জানি না। ললিতকে ফোন করেছিলাম। ও বলেছে আয়কর দফতরের আধিকারিকদের কাছে নিজের জবাব জানিয়ে দিয়েছে লায়লা।’

পুলিশ সেই সময়ে একদিন ললিতের দপ্তরে হানা দেওয়ার আগেই অফিস ছেড়ে বেরিয়ে যেতে দেখা গিয়েছিল লায়লাকে। তাঁর হাতে ল্যাপটপ এবং বেশ কিছু কাগজপত্র ছিল। মনে করা হয়েছিল, তিনি কোনও গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে পালিয়েছেন। পরে তার প্রমাণ পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lalit modi Vijay Mallya susmita sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE