Advertisement
২১ জুন ২০২৪
Legends League Cricket

ইডেনে এক ম্যাচে জোড়া শতরান, টি-টোয়েন্টি ক্রিকেটে নজিরের সাক্ষী থাকল কলকাতা

ইডেন দেখল এক ক্যারিবিয়ান ক্রিকেটারের দাপট। অ্যাশলে নার্স শতরান করলেন ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে। জ্যাক কালিস নিজে কোনও রান না করলেও তাঁর দল ১৭৯ রান তোলে ২০ ওভারে।

ইডেনে শতরান নার্সের।

ইডেনে শতরান নার্সের। —লেজেন্ডস লিগ সূত্রে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২২ ২৩:১৫
Share: Save:

একটি টি-টোয়েন্টি ম্যাচে দুই দলের এক জন ক্রিকেটার শতরান করলেন। এমন ঘটনা বিশ্ব ক্রিকেটে খুব কম। ইডেন সাক্ষী থাকল এমন ঘটনার। লেজেন্ডস লিগ ক্রিকেটে প্রথমে ব্যাট করে শতরান করেন অ্যাশলে নার্স। জবাবে ব্যাট করতে নেমে শতরান করলেন কেভিন ও’ব্র্যায়ান। আইরিশ ব্যাটারের দাপট ম্যাচ জিতে নিল গুজরাত জায়ান্টস।

ইডেন প্রথমে দেখল এক ক্যারিবিয়ান ক্রিকেটারের দাপট। অ্যাশলে নার্স শতরান করলেন ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে। জ্যাক কালিস নিজে কোনও রান না করলেও তাঁর দল ১৭৯ রান তোলে ২০ ওভারে। অশোক ডিন্ডা, মিচেল ম্যাক্লেনাঘানদের একের পর এক বল মাঠের বাইরে পাঠান নার্স। ৪৩ বলে ১০৩ রান করেন তিনি। দীনেশ রামদিন করেন ৩১ রান। লিয়াম প্লাঙ্কেট করেন ১৫ রান। এই তিন জন ছাড়া ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে আর কেউ দু’অঙ্কের স্কোরে পৌঁছতে পারেননি।

প্রভু অপ্পান্না চার ওভারে দু’উইকেট নেন। থিসারা পেরেরা এবং রায়াদ এম্রিতও দু’টি করে উইকেট নেন। একটি উইকেট নেন গ্রেম সোয়ান।

নার্সের শতরানের জবাব কেভিন ও’ব্র্যায়ান দিলেন শতরানে। ৬১ বলে তিনি করলেন ১০৭ রান। আইরিশ ক্রিকেটারের ইনিংস সাজানো ছিল ১৫টি চার এবং তিনটি ছক্কা দিয়ে। তাঁর দাপটেই সহজ জয় তুলে নিল গুজরাত। পার্থিব পটেল মাত্র ২৪ রান করেন। দলের অধিনায়ক বীরেন্দ্র সহবাগ মাত্র ছ’রান করেন। তাতে যদিও ম্যাচ জিততে কোনও অসুবিধা হয়নি।

টি-টোয়েন্টিতে এক ম্যাচে দুটো শতরানের ঘটনার নজির রয়েছে খুব কম। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচে শতরান করেছিলেন লোকেশ রাহুল এবং এভিন লুইস। টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্যে টি-টোয়েন্টিতে একই ম্যাচে দুটো শতরান আর দেখা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Legends League Cricket Virender Sehwag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE