Advertisement
০২ মে ২০২৪
Australia Cricketer

রিয়েল এস্টেট থেকে কফি কারখানা! ক্রিকেটের বাইরে অন্য ভূমিকায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

শুধু ক্রিকেটের মধ্যেই সীমাবদ্ধ নন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। ক্রিকেটের বাইরে অন্য কাজে যুক্ত স্টিভ স্মিথ, নেথান লায়ন, মার্নাশ লাবুশেনরা।

Steve Smith

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৭:২১
Share: Save:

শুধু ক্রিকেট মাঠে নয়, ক্রিকেটের বাইরেও অনেক কিছুর সঙ্গে যুক্ত অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তালিকায় রয়েছেন, স্টিভ স্মিথ, প্যাট কামিন্স, মার্নাশ লাবুশেনের মতো ক্রিকেটার। তাঁদের মধ্যে কেউ রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে যুক্ত। আবার কারও কফি কারখানা রয়েছে।

স্টিভ স্মিথ

ব্যাট করার পাশাপাশি ব্যবসার ব্যবসায়িক বুদ্ধিও কম নেই স্মিথের। ২০২১ সালে ৫৪ কোটি টাকায় কেনা একটি বিলাসবহুল বাড়ি তিনি সম্প্রতি বিক্রি করেছেন ১০১ কোটি টাকায়। নিলামে সেই বাড়ি বিক্রি করেছেন তিনি। তাঁর আরও অনেক সম্পত্তি রয়েছে। সেগুলি ভাড়া দিয়ে প্রতি মাসে ভাল রোজগার করেন স্মিথ। নিউ ইয়র্কেও একটি বাড়ি রয়েছে স্মিথের। অবসরের পরে সেখানেই থাকার পরিকল্পনা করেছেন অস্ট্রেলিয়ার ব্যাটার।

প্যাট কামিন্স

সিডনিতে একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। সেই বাড়িটির দাম প্রায় ৮ কোটি টাকা। ৬৭০ বর্গমিটার এলাকার উপর তৈরি সেই বাড়িতে পাঁচটি ঘর, একটি বিশাল বাগান ও সুইমিং পুল রয়েছে। কামিন্সের স্ত্রী বেকি বোস্টন অন্দরসজ্জা শিল্পী। তিনিও অনেক বিখ্যাত ব্যক্তির বাড়ির অন্দরসজ্জা করে থাকেন।

ডেভিড ওয়ার্নার

অস্ট্রেলিয়ার ওপেনার জানিয়ে দিয়েছেন, নভেম্বর মাসে ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি। ইতিমধ্যেই ফক্স স্পোর্টসের সঙ্গে তাঁর কথাবার্তা পাকা। এই আগে বিগ ব্যাশে ধারাভাষ্য দিতে দেখা গিয়েছে তাঁকে। অবসরের পরে পাকাপাকি ভাবে সেই ভূমিকায় তাঁকে দেখা যাবে।

নেথান লায়ন

অস্ট্রেলিয়ার এই স্পিনার বধির ক্রিকেটারদের সাহায্য করার জন্য সাঙ্কেতিক ভাষা শিখেছেন। অবসরের পরে অস্ট্রেলিয়ার বধির ক্রিকেট দলের মেন্টরের ভূমিকায় দেখা ঠেতে পারে তাঁকে। সেই কারণেই আগে থেকে প্রস্তুতি নিয়ে রেখেছেন তিনি।

মার্নাশ লাবুশেন

অস্ট্রেলিয়ার এই ব্যাটার কফি খেতে খুব ভালবাসেন। যে দেশে খেলতে যান সেখানে সঙ্গে করে কফি মেশিন নিয়ে যান তিনি। ভারতে বর্ডার-গাওস্কর ট্রফি খেলতে আসার সময়েও ব্যাগে করে কফির বীজ নিয়ে এসেছিসেন তিনি। ইতিমধ্যেই কফির একটি কারখানাও তৈরি করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

australia cricket Pat Cummins Steve Smith
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE