Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Galle Stadium

Sri Lanka: সুনামিতে বিধ্বস্ত হয়ে যাওয়া সেই গল স্টেডিয়াম আবার বিপদের মুখে

বৃহস্পতিবার সকাল থেকেই গল স্টেডিয়াম প্রবল ঝড়বৃষ্টি শুরু হয়। তার জেরেই অস্থায়ী গ্যালারিটি ভেঙে পড়ে।

বৃষ্টিতে ভেঙে পড়েছে গ্যালারি।

বৃষ্টিতে ভেঙে পড়েছে গ্যালারি। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২২ ১৯:৪৬
Share: Save:

প্রবল বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ায় ভেঙে পড়ল অস্থায়ী গ্যালারি। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে শ্রীলঙ্কা বনাম অস্ট্রেলিয়া প্রথম টেস্টের দ্বিতীয় দিনে। সকাল থেকে বৃষ্টির কারণে খেলা শুরু করা যায়নি। সেই সঙ্গে দিচ্ছিল ঝোড়ো হাওয়া। তাতেই বিপদ হয়। তবে সেই সময় গ্যালারিতে কেউ ছিলেন না। তাই বিপদ এড়ানো গিয়েছে। উল্লেখ্য, ১৪ বছর আগে সুনামিতে ধ্বংস হয়ে গিয়েছিল এই স্টেডিয়াম। পরে নতুন করে তা বানানো হয়। সেই স্টেডিয়াম আবার বিপদের মুখে পড়ল।

এ দিন সকাল থেকে গল স্টেডিয়ামে প্রবল বৃষ্টি শুরু হয়। সমুদ্রের পাশেই স্টেডিয়াম হওয়ায় বইতে থাকে ঝোড়ো হাওয়া। দর্শকদের জন্য স্টেডিয়ামের এক পাশে তৈরি করা হয়েছিল অস্থায়ী গ্যালারি। তবে প্রবল হাওয়ায় সেটি ভেঙে পড়ে। সেই ছবি এক দর্শক তুলে নেটমাধ্যমে দেওয়ায় তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে। সকাল থেকেই মাঠ কভারে ঢাকা ছিল। বৃষ্টিতে প্রায় দেড় সেশন খেলা হয়নি।

শ্রীলঙ্কার উপকূল এলাকায় এই স্টেডিয়াম হওয়ায় সব সময়েই প্রবল হাওয়া দেয়। বৃষ্টিও আসে মাঝে মাঝে। টেস্টের বাকি দিনগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। প্রসঙ্গত, ২০০৮ সালের সুনামিতে এই গল স্টেডিয়াম মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। তখন প্রয়াত শেন ওয়ার্ন এবং মুথাইয়া মুরলীধরন মিলে অর্থ সাহায্য করে স্টেডিয়ামকে নতুন ভাবে গড়ে তোলেন। এখন স্টেডিয়াম শ্রীলঙ্কার প্রাক্তন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের নামে করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE