Advertisement
১৯ এপ্রিল ২০২৪
australia

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কামিন্সদের ভারত সফরের প্রস্তুতি সারার পরামর্শ দিলেন কে?

ফেব্রুয়ারিতে ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া। চারটি টেস্টে মুখোমুখি হবে দু’দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ়ে ২-০ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। বুধবার শুরু তৃতীয় টেস্ট।

সিডনিতে কামিন্সদের পরীক্ষার পথে যাওয়ার পরামর্শ দিলেন টেলর।

সিডনিতে কামিন্সদের পরীক্ষার পথে যাওয়ার পরামর্শ দিলেন টেলর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৩ ১৬:৪৫
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ভারত সফরের প্রস্তুতি সেরে নেওয়া উচিত অস্ট্রেলিয়ার। প্রথম দু’টি টেস্ট জিতে সিরিজ় নিশ্চিত হয়ে যাওয়ায় তৃতীয় টেস্টে কিছু পরীক্ষার পথে হাঁটা উচিত প্যাট কামিন্সরা। এমনই মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর।

বোলিং আক্রমণ নিয়ে পরীক্ষা করা উচিত বলে জানিয়েছেন টেলর। আগামী ফেব্রুয়ারিতে চার টেস্টের সিরিজ় খেলতে ভারতে আসবেন কামিন্সরা। বর্ডার-গাওস্কর ট্রফিকে সব সময়ই বাড়তি গুরুত্ব দেয় অস্ট্রেলীয়রা। টেলর মতে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ় জয় নিশ্চিত। তাই সিডনিতে গুরুত্বপূর্ণ পরীক্ষা সেরে নেওয়া উচিত অস্ট্রেলিয়ার। তিনি বলেছেন, ‘‘দলের সামনে সুযোগ রয়েছে সিডনিতে পরীক্ষা করার। জানি, অনেকেই বলবেন টেস্টে ক্রিকেটে পরীক্ষা করা ঠিক নয়। কিন্তু ক্যামেরন গ্রিন খেলবে না। আমি চাই অ্যালেক্স ক্যারি ছয় নম্বরে ব্যাট করুক। পাঁচ বোলার নিয়ে খেলা উচিত অস্ট্রেলিয়ার।’’ টেলর আরও বলেছেন, ‘‘শেষ টেস্টে অস্ট্রেলিয়ার উচিত সম্পূর্ণ আগ্রাসী ক্রিকেট খেলা। সর্বোচ্চ আক্রমণ করা উচিত। প্রথম পাঁচ ব্যাটার এবং ক্যারি মিলে জেতার জন্য যথেষ্ট রান তুলতে পারে।’’

তৃতীয় টেস্টে চোটের জন্য খেলতে পারবেন না গ্রিন এবং মিচেল স্টার্ক। তাঁদের জায়গায় দলে নেওয়া হয়েছে ম্যাথু রেনশ এবং অ্যাশটন অ্যাগরকে। টেলর বলেছেন, ‘‘বোলিং নিয়ে চিন্তা থাকা উচিত নয়। আমাদের বোলারদের ২০টি উইকেট নেওয়ার যোগ্যতা রয়েছে। মেলবোর্নে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা ২০০ রান করেছিল। ওদের ব্যাটিং তেমন ভাল হচ্ছে না। পাঁচ বোলার নিয়ে খেললে অস্ট্রেলিয়ার কোনও সমস্যা হবে বলে মনে হয় না। তাই আমি বোলিং আক্রমণে গুরুত্ব দিতে চাইছি। মনে হয় পাঁচ জন বিশেষজ্ঞ ব্যাটারই যথেষ্ট রান করতে পারবে।’’

উল্লেখ্য, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার দৌড়ে সবার আগে রয়েছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টেও জিতলে, কামিন্সদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা প্রায় নিশ্চিত হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE