Advertisement
০৬ মে ২০২৪
India vs England 2024

ভিসা সমস্যায় পড়া দুই স্পিনারের এক জনকে বসিয়ে দিল ইংল্যান্ড, বদলে কাকে নিলেন স্টোকসেরা?

রাজকোটে ভারতের বিরুদ্ধে প্রথম একাদশ ঘোষণা করে দিল ইংল্যান্ড। ভিসা সমস্যায় পড়া দুই স্পিনারের মধ্যে এক জনকে বসিয়ে দেওয়া হয়েছে। বদলে কাকে নেওয়া হয়েছে?

cricket

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩২
Share: Save:

তৃতীয় টেস্টের দল ঘোষণা করে দিল ইংল্যান্ড। ভিসা সমস্যায় পড়া দুই স্পিনারের মধ্যে এক জনকে বসিয়ে দেওয়া হয়েছে। রাজকোটে ভারতের বিরুদ্ধে দুই পেসারকে খেলাচ্ছে ইংল্যান্ড। দলে রয়েছেন দুই স্পিনার।

ভারতে সিরিজ় খেলতে আসার আগে ভিসা সমস্যায় পড়েছিলেন স্পিনার শোয়েব বশির। ফলে দেরিতে ভারতে আসেন তিনি। প্রথম টেস্টে খেলতে পারেননি বশির। দ্বিতীয় টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। তৃতীয় টেস্টে বশিরকে দলে রাখেনি ইংল্যান্ড। বদলে পেসার মার্ক উডকে নেওয়া হয়েছে। প্রথম টেস্টে খাওয়ার পরে দ্বিতীয় টেস্টের দলে রাখা হয়নি উডকে। তিনি সামান্য চোট পেয়েছেন বলে জানা গিয়েছিল। তৃতীয় টেস্টে খেলবেন উড। এর মধ্যেই জানা গিয়েছে, চলতি বছর আইপিএলে খেলবেন না উড। কিন্তু জাতীয় দলে খেলতে দেখা যাচ্ছে তাঁকে।

তৃতীয় টেস্টের আগে ভিসা সমস্যায় পড়েন ইংল্যান্ডের আর এক স্পিনার রেহান আহমেদ। রাজকোটে পৌঁছে বিমানবন্দরে প্রায় দু’ঘণ্টা অপেক্ষা করতে হয় তাঁকে। রেহান অবশ্য তৃতীয় টেস্টের দলে রয়েছেন। তাঁর সঙ্গে টম হার্টলি ও জো রুট ইংল্যান্ডের স্পিন আক্রমণ সামলাবেন।

ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ় এখন ১-১ রয়েছে। বাকি তিনটি টেস্ট রাজকোট, রাঁচী ও ধর্মশালায়। এই সিরিজ়ের উপরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠা নির্ভর করছে। তাই দু’দলের কাছেই এই সিরিজ় খুব গুরুত্বপূর্ণ।

ইংল্যান্ডের প্রথম একাদশ: জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জেমস অ্যান্ডারসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 england cricket Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE