Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Marnus Labuschagne

Marnus Labuschagne: বাড়িতেই বানিয়ে ফেললেন আস্ত পিচ! পাকিস্তানকে বেগ দিতে অভিনব প্রস্তুতি লাবুশেনের

পরের মাস থেকেই পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। তার আগে স্পিনারদের সামলাতে অভিনব পন্থা নিলেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন।

অভিনব প্রস্তুতি লাবুশেনের

অভিনব প্রস্তুতি লাবুশেনের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৫০
Share: Save:

পরের মাস থেকেই পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হচ্ছে। তার আগে স্পিনারদের সামলাতে অভিনব পন্থা নিলেন অস্ট্রেলিয়ার ব্যাটার মার্নাস লাবুশেন। স্পিনারদের মোকাবিলা করতে বাড়িতেই বানিয়ে ফেললেন আস্ত পিচ। তাতে বিভিন্ন কারিকুরি করে অনুশীলন সারছেন তিনি।

কী ভাবে এই পিচ তৈরি করেছেন লাবুশেন?

প্রথমে বাড়ির একটি লম্বা জায়গায় তিনি পেতেছেন কালো রংয়ের ম্যাট। সেখানে বিভিন্ন জায়গায় কালো রংয়ের টেপ দিয়ে আটকে দিয়েছেন অ্যালুমিনিয়াম এবং শক্ত ধাতুর পাত। ফলে বল সেই জায়গায় পড়লে কিছুটা বেঁকে ব্যাটারের কাছে আসছে। কখনও কখনও এমন ভাবে বল ঘুরছে, যা খেলতে রীতিমতো অসুবিধা হচ্ছিল লাবুশেনের। তবে প্রস্তুতিতে কোনও খামতি রাখছেন না তিনি।

আগামী ৪ মার্চ থেকে টেস্ট সিরিজ শুরু। পাকিস্তান দলে শাদাব খান, ইয়াসির শাহ, ইমাদ ওয়াসিম এবং উসমান কাদিরের মতো স্পিনার রয়েছেন। তাঁদের বিরুদ্ধে খেলতে যাতে অসুবিধা না হয়, তাই আগে থেকেই প্রস্তুতি সারছেন তিনি। মাথায় রয়েছে ভারতের মাটিতে হতে চলা সিরিজও। উপমহাদেশের পিচের জন্য এ ভাবেই প্রস্তুতি সারছেন লাবুশেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE