Advertisement
০৪ মার্চ ২০২৪
Australian Cricketer

১৯ সেকেন্ডের নিজস্বী! ভক্তের আবদার রাখতে গিয়ে বিপাকে অস্ট্রেলীয় ব্যাটার, শেষ পর্যন্ত কী করলেন?

বিশ্বকাপের পর এখন ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশ লিগ খেলছেন লাবুশেন। এক ক্রিকেটপ্রেমীর আবদার মেটাতে গিয়ে বিপাকে পড়লেন তিনি। যা দেখে হাসি চাপতে পারেনি ক্রিকেটপ্রেমীরাও।

picture of australia cricket team

অস্ট্রেলিয়ার ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৬
Share: Save:

কথায় বলে, ‘যিনি রাঁধেন, তিনি চুলও বাঁধেন’। অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেনের ক্ষেত্রে বোধহয় কথাটা প্রযোজ্য নয়। টেস্ট বিশ্বের অন্যতম সেরা ব্যাটারকে সাদা বলের ক্রিকেটে খুব একটা গুরুত্ব দেন না অস্ট্রেলিয়ার নির্বাচকেরাই। বিগ ব্যাশ লিগের আরও একটি ব্যাপারে তাঁর অদক্ষতা বোঝা গেল।

এই অদক্ষতা অবশ্য ২২ গজের লড়াইয়ে নয়। মাঠের বাইরে একটি কাজ করতে গিয়ে হিমশিম খেলেন লাবুশেন। ব্রিসবেন হিট এবং মেলবোর্ন স্টারস ম্যাচের মাঝের এক ঘটনায় লাবুশেনের কীর্তি দেখে হাসি চাপতে পারেননি ক্রিকেটপ্রেমীরাও। ব্রিসবেনের হয়ে ২৩ বলে ৩০ রানের ইনিংস খেলেন এই ম্যাচে। মারেন দু’টি চার। তাঁর দলও এই ম্যাচে জয় পেয়েছে।

খেলা শেষ হওয়ার পর এক তরুণী ক্রিকেটপ্রেমীর ছবি তোলার অনুরোধ রাখতে গিয়ে বিপাকে পড়লেন লাবুশেন। সেই তরুণী ছিলেন দর্শকাসনে। আর লাবুশেন ছিলেন মাঠে। ভক্তের মোবাইল নিয়ে নিজস্বী তোলার চেষ্টা করতে গিয়ে সমস্যায় পড়েন লাবুশেন। অস্ট্রেলীয় ব্যাটার মোবাইল ফোনটি ঠিক ভাবে ধরতেই পারছিলেন না। তুলতে পারছিলেন না ছবিও। কয়েক বারের চেষ্টায় অবশ্য তিনি সাফল্য পান। শেষে দেখা যায়, একটি নিজস্বী তুলতে লাবুশেন খরচ করেছেন ১৯ সেকেন্ড। তাঁর এই সেলফি তোলার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও।

গত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পরিকল্পনায় ছিলেন না লাবুশেন। শেষ মুহূর্তে প্যাট কামিন্সের দলে সুযোগ পেয়েছিলেন। আমদাবাদের ফাইনালে ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেন। এখন তিনি ব্যস্ত নিজের দেশে ফ্র্যাঞ্চাইজ়ি টি-টোয়েন্টি লিগ খেলতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE