Advertisement
১৩ জুন ২০২৪
IPL Auction 2024

কুকুরের কামড়, ৫০ সেলাই সামলে ভারতে টেস্ট খেলছেন আইপিএলে ২৫ কোটি পাওয়া স্টার্কের স্ত্রী

আইপিএলে সর্বোচ্চ দাম পাওয়া মিচেল স্টার্কের স্ত্রী অস্ট্রেলিয়ার মহিলা দলের ক্রিকেটার অ্যালিসা হিলি। পোষ্য কুকুরের কামড় খেয়ে হাতে অস্ত্রোপচার করতে হয়েছে তাঁকে। পড়েছে ৫০টি সেলাই। সব সামলে খেলতে নেমেছেন তিনি।

cricket

মিচেল স্টার্ক এবং অ্যালিসা হিলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৫:৫২
Share: Save:

কিছু দিন আগেই তাঁর স্বামী আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দাম পেয়েছেন। সেই নিলামের দু’দিন পরেই ভারতের বিরুদ্ধে টেস্ট খেলতে নেমে পড়লেন অস্ট্রেলিয়ার মহিলা দলের ক্রিকেটার অ্যালিসা হিলি। তবে তাঁর মাঠে ফেরাও লড়াইয়ের থেকে কোনও অংশে কম নয়। পোষ্য কুকুরের কামড় খেয়ে হাতে অস্ত্রোপচার করতে হয়েছে তাঁকে। পড়েছে ৫০টি সেলাই। সব বাধা সরিয়ে খেলতে নেমেছেন তিনি।

প্রায় দু’মাস আগে ওই ঘটনা ঘটেছিল। অক্টোবর মাসে হিলি তখন নিজের বাড়িতে। দুই পোষ্য কুকুরছানা (স্ট্যাফোর্ডশায়ার টেরিয়ার) ঝগড়া করছিল। তাদের আলাদা করতে গিয়েছিলেন হিলি। হঠাৎই একটি পোষ্য তাঁর ডান হাতে কামড়ে দেয়। ভয়ঙ্কর আঘাত পেয়েছিলেন হিলি। হাসপাতালে ভর্তি করাতে হয়। ডান হাতে অস্ত্রোপচার এবং ৫০টি সেলাই পড়ে। এত দ্রুত যে সেরে উঠবেন, সেটা তিনি নিজেই কল্পনা করতে পারেননি। শুধু তাই নয়, ম্যাচের আগে হিলি জানিয়েছেন তিনি ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটরক্ষাও করবেন।

হিলি জানিয়েছেন, তাঁর ডান হাতের কড়ে আঙুলে এখনও পুরোপুরি সাড় পান না। তবু খেলতে অসুবিধা হবে না তাঁর। হিলির কথায়, “আঙুল ঠিকই আছে। ক্রিকেটে ফিরতে পেরে ভাল লাগছে। খুব মিস্ করেছি খেলাটাকে। বাড়িতে বসে বিগ ব্যাশ লিগ দেখতে হয়েছে। তার পর এখানে এসে টেস্ট খেলা এবং উইকেটকিপিংয়ের সুযোগ পাওয়া আমার কাছে দারুণ গর্বের। খুব তাড়াতাড়ি আঙুলটা ঠিক হয়ে গিয়েছে।”

হিলির দায়িত্ব এখানেই কমছে না। মেগ ল্যানিংয়ের অবসরের পরে তিনিই এখন অস্ট্রেলিয়ার তিন ফরম্যাটের অধিনায়ক। ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৭৫ বলে ৩৮ রান করে দীপ্তি শর্মার বলে আউট হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 Mitchell Starc Alyssa Healy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE