Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Mithali Raj: হ্যাডলির দেশে ভাল ক্রিকেটের আশ্বাস মিতালির, সতর্ক কোচ

পাঁচটি একদিনের ম্যাচের সিরিজ় খেলতে রবিবার রিচার্ড হ্যাডলির দেশে উড়ে গেল ভারতীয় দল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ জানুয়ারি ২০২২ ০৬:৫২
Save
Something isn't right! Please refresh.
বার্তা: ব্যাটারদের আরও দায়িত্ব নিতে বলছেন মিতালি। টুইটার

বার্তা: ব্যাটারদের আরও দায়িত্ব নিতে বলছেন মিতালি। টুইটার

Popup Close

গত ছয় মাসে তাঁর দল যে ধারাবাহিকতা বজায় রেখে ক্রিকেট খেলেছে, তাতে নিউজ়িল্যান্ড সফরে ভাল ফলের আশা করছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। পাশাপাশি কোচ রমেশ পওয়ার জানিয়েছেন, দলে জায়গা পাকা করে নিতে হলে সকলকেই উপহার দিতে হবে ভাল ক্রিকেট।

পাঁচটি একদিনের ম্যাচের সিরিজ় খেলতে রবিবার রিচার্ড হ্যাডলির দেশে উড়ে গেল ভারতীয় দল। তার আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে মিতালি জানান, ২০১৭ সালে বিশ্বকাপ ফাইনালে পর থেকে দলের মানসিকতায় আমূল পরিবর্তন এসেছে, যা ইতিবাচক বলে মনে হয়েছে তাঁর। মিতালি বলেছেন, “গত চার বছরে ঘরোয়া ক্রিকেটের মান উন্নত হয়েছে। অনেক নতুন ক্রিকেটার যেমন সেঞ্চুরি করেছে, তেমনই অনেকে দেশের হয়ে খেলার সুযোগও পেয়েছে। আমাদের দলে এখন বেশ কয়েকজন অলরাউন্ডার রয়েছে। সেটা আমাদের বাড়তি সুবিধা দিতে পারে।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ়ে হেরেছিল ভারত। তবে মিতালি মনে করেন, সব ম্যাচেই ২৫০-এর উপরে রান করেছিল তাঁর দল। তাঁর কথায়, “এখন কিন্তু এই দল ম্যাচে অনায়াসে ২৫০-২৭০ রান তুলতে পারে। এবং উপরের সারির ব্যাটাররা দায়িত্ব নিয়ে পুরো ইনিংস উইকেটে থাকার কাজটা করছে। এই ছন্দই নিউজ়িল্যান্ডে আমাদের ধরে রাখতে হবে।” যোগ করেছেন, “উপরের সারিতে একটা জুটি পঞ্চাশ রান তুলে দিতে পারলে পরের দিকের ব্যাটারদের পক্ষে রান এগিয়ে নিয়ে যাওয়ার কাজ সহজ হয়ে যায়। আমাদের সেই বিষয়ে এ বার বিশেষ
গুরুত্ব দিতে হবে।”

Advertisement

প্রশ্ন উঠেছে ভারতীয় দলের স্ট্রাইক রেট নিয়ে। অস্ট্রেলিয়া সিরিজ়ে যার অভাব ভারতীয় দলের হারের অন্যতম কারণ হয়ে দাঁড়ায়। সতর্ক মিতালি বলেছেন, “আমি মনে করি, এই বিষয় নিয়ে সবচেয়ে বেশি আলোচনা করে সংবাদমাধ্যম। আমার প্রশ্ন হল, মিডিয়া কি শুধুমাত্র ভারতীয় ব্যাটারদের স্ট্রাইক রেটই খুঁটিয়ে দেখে না কি অন্য দলের স্ট্রাইক রেটের বিষয়কেও সমান গুরুত্ব দেয়!” যোগ করেন, “নিঃসন্দেহে স্ট্রাইক রেটের বিষয়টি গুরুত্বপূর্ণ, তবে শুধু সেটা নিয়েই মাথা ঘামালে চলবে না। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী নিজেদের প্রয়োগ করতে হবে।”

কোচ রমেশ পওয়ার আবার স্পষ্ট করে দিয়েছেন পারফর্ম না করতে পারলে দল থেকে যে কেউ ছিটকে যেতে পারেন। দলের তিন সদস্য জেমাইমা রদ্রিগেস, শিখা পাণ্ডে এবং পুনম রাউতকে বাদ দেওয়া হয়েছে। যা নিয়ে পওয়ার বলেছেন, “নিউজ়িল্যান্ড এবং বিশ্বকাপের মঞ্চে কোন আঠারো জন ক্রিকেটার ভাল খেলতে পারে, তা নিয়ে নির্বাচকদের সঙ্গে আলোচনা করে দল তৈরি হয়েছে। পারফর্ম না করলে দলে টিকে থাকা কঠিন।” বরং পওয়ার মনে করেন, এই সফরে অভিজ্ঞ হরমনপ্রীত কৌরের থেকে তাঁরা ভাল ইনিংস আশা করেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement