Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Shami

Mohammed Shami: কোন রহস্যে চ্যাম্পিয়ন গুজরাত, ব্যাখ্যা দিলেন শামি

যাদের উপর কেউ ভরসা রাখেনি, তারাই শেষ পর্যন্ত আইপিএল চ্যাম্পিয়ন। কী ভাবে সফল হল দল? জানালেন শামি।

শামির ব্যাখ্যা

শামির ব্যাখ্যা ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৮:১০
Share: Save:

নিলামের পরে কেউ তাদের এগিয়ে রাখেনি। অনভিজ্ঞ, আনকোরা দল বলে দেগে দেওয়া হয়েছিল। সেই গুজরাত টাইটান্স প্রথম সুযোগেই বাজি মেরে বেরিয়ে গিয়েছে। রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএল জিতেছে তারা। গুজরাতের ট্রফি জয়ে অনেকে অবাক হলেও মহম্মদ শামি অবাক নন। আইপিএলের বিভিন্ন দলে খেলা অভিজ্ঞ বোলারের মতে, গুজরাতের সাফল্যের পিছনে অবদান রয়েছে অনেক কিছুর। গুজরাতের টুইটারে পোস্ট করা এক ভিডিয়োয় সে কথাই বলেছেন তিনি।

শামির কথায়, “বেশির ভাগ দলের সাফল্যের পিছনে কোনও অভিজ্ঞ ক্রিকেটার বা অন্যান্য দু’একজন ক্রিকেটারের অবদান থাকে। কিন্তু গুজরাতের সাফল্যে যেটা সবচেয়ে ভাল লেগেছে, প্রতিটি ম্যাচেই কোনও না কোনও নতুন মুখ উঠে এসেছে। নতুন কেউ পারফর্ম করেছে। বেশির ভাগ মানুষই সেই পারফরম্যান্স পছন্দ করেছে। ফলাফলেই প্রমাণ যে আমরা কেমন খেলেছি।”

এই আইপিএলের প্রথম বলেই লখনউয়ের কেএল রাহুলকে ফিরিয়ে দুর্দান্ত শুরু করেছিলেন শামি। পাওয়ার প্লে-তে তিনি ১১টি উইকেট নিয়েছেন। যে কোনও বোলারের থেকে বেশি। তবে নিজের সাফল্য নিয়ে বেশি মাততে চান না শামি। বলেছেন, “খুব ভাল একটা মরসুম কাটালাম। প্রত্যেকের কাছে সময়টা ভাল গিয়েছে। আমরা একটা পরিবারের মতো দলে ছিলাম। প্রথম দিন থেকে সেটা তৈরি হয়ে গিয়েছিল। দল পরিচালন সমিতিও তাঁদের ভূমিকা পালন করেছে। কেউ চাপে ছিল না। ম্যাচেই সেটা বোঝা গিয়েছে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE