Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs South Africa 2022

India vs South Africa 2022: ভারতের বিরুদ্ধে ব্যাটিং অর্ডার ঠিক করতে গিয়ে দক্ষিণ আফ্রিকার নজরে আইপিএল

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজে ভারতীয় দলে নেই রোহিত, বিরাট, বুমরার মতো ক্রিকেটার। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল।

ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ১৭:৫১
Share: Save:

সদ্য আইপিএল জয়ী গুজরাত টাইটান্স দলের গুরুত্বপূর্ণ সদস্য ডেভিড মিলার। ১৬ ম্যাচে তিনি ৪০৬ রান করেছেন। বাঁহাতি এই ব্যাটার হার্দিক পাণ্ড্যর দলে পাঁচ নম্বরে ব্যাট করতেন। কিন্তু দক্ষিণ আফ্রিকা দলে তিনি ব্যাট করেন ছ’নম্বরে। আইপিএলের পর পাল্টে যেতে পারে তাঁর ব্যাটিং অর্ডার।

বৃহস্পতিবার ভারতে এসে গিয়েছে দক্ষিণ আফ্রিকা দল। ভারতের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়া বাহিনী। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা বলেন, “মিলার নিজেই সব থেকে ভাল বুঝতে পারে ওর কোথায় খেলা উচিত। ও যদি মনে করে ছ’নম্বরের বদলে অন্য কোথাও খেললে দলের ভাল হবে, তা হলে ও সেটা বলতেই পারে। কোনও ভাবেই আমরা ওকে বাধ্য করব না কোনও বিশেষ জায়গায় নামার জন্য। সবার ক্ষেত্রেই আমরা এমনই করি। এক জন ক্রিকেটার যেখানে খেললে দলকে সব থেকে ভাল ভাবে সাহায্য করতে পারবে, সেখানেই খেলানো হবে তাকে।”

আইপিএলে মিলারের খেলা নিয়ে বাভুমা বলেন, “আইপিএলে দারুণ খেলেছে মিলার। এটা ওর আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে বলেই আমার বিশ্বাস। আমাদের দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য মিলার। ভবিষ্যতেও এই ছন্দেই খেলে যাবে বলে আমার বিশ্বাস।”

৯ জুন থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। বাভুমার দলে মিলার ছাড়াও রয়েছেন কুইন্টন ডি’কক, এডেন মার্করাম, কাগিসো রাবাডা এবং এনরিখ নোখিয়া। এঁরা সকলেই এ বারের আইপিএলে খেলেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজে ভারতীয় দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলী, যশপ্রীত বুমরার মতো ক্রিকেটার। ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। এই দলে ডাক পেয়েছেন উমরান মালিক ও অর্শদীপ সিংহ। আইপিএলে ভাল খেলার জন্যই সুযোগ দেওয়া হয়েছে তাঁদের। ডাক পেয়েছেন দীনেশ কার্তিকও।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE