Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

এত ভাল ক্রিকেটার, স্বামী আর বাবা হিসাবেও যদি একটু ভাল হত! শামিকে নিয়ে আক্ষেপ হাসিনের

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৫৭ রানে ৭ উইকেট নিয়ে ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলে দিয়েছেন মহম্মদ শামি। তার দু’দিন পরে, শুক্রবার শামিকে নিয়ে আক্ষেপ ঝরে পড়ল ‘বিচ্ছিন্না’ স্ত্রী হাসিন জাহানের গলায়।

cricket

মহম্মদ শামি (বাঁ দিকে) এবং হাসিন জাহান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ২১:১৮
Share: Save:

বুধবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ৫৭ রানে ৭ উইকেট নিয়ে ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলে দিয়েছেন মহম্মদ শামি। তার দু’দিন পরে, শুক্রবার শামিকে নিয়ে আক্ষেপ ঝরে পড়ল ‘বিচ্ছিন্না’ স্ত্রী হাসিন জাহানের গলায়। হাসিনের আক্ষেপ, শামি যত ভাল ক্রিকেটার, তত ভাল স্বামী এবং বাবা হলে জীবনটাই অন্য রকম হতে পারত। এক ওয়েবসাইটে কথা বলেছেন হাসিন। সেখানেই শামির সঙ্গে তাঁর সম্পর্ক তুলে ধরেছেন তিনি।

২০১৮ সাল থেকেই হাসিন আর শামি আলাদা থাকছেন। এখন তাঁদের বিবাহবিচ্ছেদের মামলা চলছে। তার মাঝেই এক ওয়েবসাইটে হাসিন বলেছেন, “যত ভাল ক্রিকেটার শামি, তত ভাল মানুষ হলে আমাদের জীবনটা অনেক ভাল হত। আমার মেয়ে, আমার স্বামী এবং আমি নিজে একটা সুন্দর জীবন কাটাতে পারতাম। তার জন্যে শামিকে একজন ভাল মানুষ হতে হত। ভাল ক্রিকেটার হওয়ার পাশাপাশি ভাল স্বামী এবং ভাল বাবা হলে আমরা সমাজে আরও বেশি সম্মান পেতাম।”

হাসিন আরও বলেছেন, “শামির ভুলের জন্যে, ওর লোভ এবং নোংরা মানসিকতার জন্যে আমরা তিন জনেই তার ফল ভুগছি। এখন শামি টাকা দিয়ে ওর যাবতীয় খারাপ কাজ ঢেকে দেওয়ার চেষ্টা করছে।”

সেমিফাইনালে দারুণ বল করে দলকে একার হাতে জিতিয়েছেন শামি। ভেঙেছেন অনেক নজিরও। সেই প্রসঙ্গে হাসিন বলেছেন, “আমার আলাদা করে ওর প্রতি কোনও অনুভূতি তৈরি হয়নি। তবে ভারত সেমিফাইনাল জিতেছে এটা ভেবে ভাল লাগছে। প্রার্থনা করব যেন ফাইনালও জিততে পারে।”

একই সাক্ষাৎকারে অভিনেত্রী পায়েল ঘোষকে নিয়েও প্রশ্ন করা হয়, যিনি সম্প্রতি শামিকে বিয়ের প্রস্তাব দিয়েছেন। সেই প্রসঙ্গে হাসিনের উত্তর, “খ্যাতনামীদের সঙ্গে এ রকম ব্যাপার হয়েই থাকে। এটা খুব স্বাভাবিক। আমি এ নিয়ে কোনও মন্তব্য করতে চাই না।”

প্রসঙ্গত, পায়েলের ওই পোস্ট দেখার পরেই অগ্নিশর্মা হয়েছিলেন হাসিন। তবে সেই রাগ ছিল সংবাদমাধ্যমের উপর। হাসিনের বক্তব্য, ‘‘কেউ কিছু না জেনেই সব লিখছে! কিন্তু পায়েল আগে সমাজমাধ্যমে কী লিখেছিলেন সেটা দেখুন!’’ এর পরেই হাসিন হোয়াট্‌সঅ্যাপে আনন্দবাজার অনলাইনকে এক্স হ্যান্ডেলের একটি স্ক্রিনশট পাঠিয়েছিলেন। সেটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। কিন্তু সেই স্ক্রিনশটে দেখা যাচ্ছে, পায়েলের এক্স হ্যান্ডলের ছবিটিই রয়েছে। আরও দেখা যাচ্ছে, অতীতে শামি সম্পর্কে অভিনেত্রী পায়েল অনেক ‘কটু’ কথা বলেছেন। বস্তুত, যা ছাপার অযোগ্য। সেই পোস্টে শামি সম্পর্কে হাসিনের আনা অন্তত একটি অভিযোগের সমর্থনও রয়েছে। তিনি যে শামিকে বিয়ে করার কথা ভাবেনও না, সেটিও ওই পোস্টে বলা হয়েছে। ওই সমস্ত পোস্টই পায়েলের বলে হাসিনের দাবি ছিল।

শামি ভাল খেলছেন দেখার পরেই আনন্দবাজার অনলাইনকে হাসিন বলেছিলেন, ‘‘ও যত ভাল খেলবে, ততই আমার মঙ্গল!’’ হাসিনের যুক্তি পরিষ্কার। বেশি ভাল খেললে শামির রোজগারও বেশি হবে। আর হাসিন আদালতে গিয়ে খোরপোশের পরিমাণ বাড়ানোর দাবি জানাতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 md shami Hasin Jahan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE