Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Mohammed Siraj

Team India: দলে সুযোগ পাবেন কি না জানেন না, এখন থেকেই ইংল্যান্ডে চোখ সিরাজের

আইপিএল খুব খারাপ গিয়েছে তাঁর। কিন্তু মহম্মদ সিরাজ চান দ্রুত ভুল শুধরে ফিরে আসতে। ইংল্যান্ডে গিয়ে ভাল খেলার ব্যাপারে কথা বলেছেন তিনি।

মহম্মদ সিরাজ।

মহম্মদ সিরাজ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ জুন ২০২২ ২১:২৭
Share: Save:

আইপিএলে ভাল খেলেই তাঁর উত্থান। ভারতের হয়ে তিনটি ফরম্যাটে খেলে ফেলাও সেই কারণেই। কিন্তু এ বারের আইপিএল খুবই খারাপ গিয়েছে মহম্মদ সিরাজের। প্রতি ওভারে গড়ে ১০-এরও বেশি রান দিয়েছেন। প্রতিযোগিতায় খেয়েছেন ৩১টি ছয়, যা অন্য বোলারদের থেকে বেশি। উইকেটের সংখ্যা মাত্র ৯টি।

খারাপ পারফরম্যান্স সত্ত্বেও সিরাজের আশা, তিনি দ্রুত ঘুরে দাঁড়াবেন। ইংল্যান্ডগামী দলে সুযোগ পাবেন কি না জানেন না। কিন্তু এখন থেকেই তাঁর পাখির চোখ বিলেত সফর। সংবাদ সংস্থাকে এক সাক্ষাৎকারে সিরাজ বলেছেন, “আগের দুটো আইপিএলে ভাল খেলেছি। এ বারই খুব খারাপ মরসুম গেল। কিন্তু সেটা মাথায় না রেখে গত দুটো মরসুমে পাওয়া অভিজ্ঞতা নিয়েই ভাবছি। এখন খারাপ সময় চলছে। কিন্তু কঠোর পরিশ্রম করলে শক্তিশালী হয়ে ফেরা সম্ভব। নিজের শক্তিতে বিশ্বাস রাখতে হবে।”

এখনও পর্যন্ত ভারতের হয়ে যত টেস্ট ম্যাচ খেলেছেন, তাতে ভালই পারফর্ম করেছেন সিরাজ। তাই ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টেও সুযোগ পাবেন বলে আশা করছেন তিনি। বলেছেন, “প্রস্তুতি শুরু করে দিয়েছি। ইংল্যান্ডে ডিউক বল ব্যবহার করা হয়। ওই বলে বোলিং করতে ভালই লাগে। বোলারদেরও ওই বল সাহায্য করে। তা ছাড়া এই টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্যেও খুব গুরুত্বপূর্ণ। আমাদের জিততেই হবে।”

সাফল্য পাওয়ার জন্যে একটি নির্দিষ্ট বিষয়ে বেশি জোর দিচ্ছেন সিরাজ। তা হল সঠিক লেংথে বল করা। বলেছেন, “টেস্ট ম্যাচে সাফল্য পেতে লেগে লাইন এবং লেংথ ঠিক রাখতেই হবে। একই জায়গায় ধারাবাহিক ভাবে ভাল বল করতে হবে। এটাই আমি শিখেছি। অস্ট্রেলিয়ায় গিয়েও সেটাই করেছিলাম। দলের হয়ে ভাল খেলতে চাই। বাদ পড়তে চাই না।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.