Advertisement
২০ জুলাই ২০২৪
IPL

বিশ্বকাপের মধ্যেই আইপিএলের প্রস্তুতি ধোনিদের, তিন ক্রিকেটারকে কি ছেঁটে ফেলবে চেন্নাই?

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝেই আইপিএলের প্রস্তুতি শুরু করেছে চেন্নাই সুপার কিংস। আগামী আইপিএলের আগে তিন জন ক্রিকেটারকে ছেঁটে ফেলতে পারে মহেন্দ্র সিংহ ধোনির দল। তাঁরা কারা?

আইপিএলে আগামী মরসুমে আবার চেন্নাইয়ের অধিনায়ক হিসাবে নামবেন মহেন্দ্র সিংহ ধোনি।

আইপিএলে আগামী মরসুমে আবার চেন্নাইয়ের অধিনায়ক হিসাবে নামবেন মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৬:০০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যেই আইপিএলের প্রস্তুতি শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলি। কারণ, ডিসেম্বর মাসে আইপিএলের নিলাম। তার আগে ১৫ নভেম্বরের মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলিকে নাম পাঠাতে হবে যে কাদের ধরে রেখেছে তারা। তাই শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে তারা।

চেন্নাই সুপার কিংস এ বার তিন জন ক্রিকেটারকে ছেড়ে দিতে পারে। ফ্র্যাঞ্চাইজির তরফে কোনও নাম না জানানো হলেও সূত্রের খবর, তিন ক্রিকেটারকে তারা আর দলে রাখতে চাইছে না। তাঁরা হলেন, রবীন্দ্র জাডেজা, ক্রিস জর্ডন ও রবিন উথাপ্পা।

জাডেজার সঙ্গে চেন্নাইয়ের সম্পর্ক বেশ কয়েক মাস ধরে খারাপ। গত বছর আইপিএল শুরু হওয়ার আগে মহেন্দ্র সিংহ ধোনি চেন্নাইয়ের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। তাঁর বদলে অধিনায়ক করা হয়েছিল জাডেজাকে। কিন্তু জাডেজার নেতৃত্বে গত বছর আইপিএলে খুব খারাপ খেলেছিল চেন্নাই। প্রথম আট ম্যাচের মধ্যে সাতটি ম্যাচে হেরেছিল তারা। ব্যাট-বল হাতে খারাপ পারফরম্যান্স ছিল জাডেজারও। আট ম্যাচ পরে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন তিনি।

জাডেজার পরে আবার ধোনিই আবার চেন্নাইয়ের অধিনায়ক হয়েছিলেন। অধিনায়ক হয়ে তিনি জানিয়েছিলেন, জাডেজাকে তিনি যতটা সম্ভব সাহায্য করার চেষ্টা করেছিলেন। কিন্তু নেতৃত্ব কাউকে চামচে করে খাইয়ে দেওয়া সম্ভব নয়। গত মরসুমে শেষ কয়েকটি ম্যাচে চোটের কারণে খেলেননি জাডেজা।

মরসুম শেষ হওয়ার পর থেকে জাডেজার সঙ্গে সিএসকে-র সম্পর্ক আরও খারাপ হয়েছে। তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে চেন্নাই সংক্রান্ত সব পোস্ট মু‌ছে ফেলেন জাডেজা। চেন্নাইয়ের তরফে ধোনিকে জন্মদিনের যে শুভেচ্ছা বার্তা জানানো হয়েছিল, সেই ভিডিয়োতে ছিলেন না জাডেজা। তবে এখনও পর্যন্ত জাডেজা বা চেন্নাই কেউ এই বিষয়ে মুখ খোলেনি।

চেন্নাইয়ের ছাঁটাইয়ের তালিকায় রয়েছে জর্ডনের নাম। গত বারের নিলামে ৩ কোটি ৬০ লক্ষ টাকা দিয়ে জর্ডনকে কিনেছিল চেন্নাই। কিন্তু গত মরসুমে মাত্র চারটি ম্যাচে খেলেছেন তিনি। ব্যাট হাতেও এমন কিছু ভাল খেলতে পারেননি তিনি। তাই তাঁকে আর আগামী মরসুমে রাখতে চাইছে না ধোনির দল।

ভারতের প্রাক্তন ক্রিকেটার উথাপ্পাকেও আর ধরে রাখতে চাইছে না চেন্নাই। ২০২০ সালে চেন্নাইকে আইপিএল জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন উথাপ্পা। কিন্তু ২০২১ সালে খুব একটা ভাল খেলতে পারেননি তিনি। তাই তাঁকে আর ধরে রাখতে চাইছে না চেন্নাই ফ্র্যাঞ্চাইজি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE