Advertisement
২৩ জুলাই ২০২৪
MS Dhoni

আইপিএলের পরে আরও একটি ক্রিকেট লিগে খেলতে পারেন ধোনি, কাদের সঙ্গে চলছে কথাবার্তা?

রায়না, উথাপ্পার খেলা চূড়ান্ত। আরও কয়েক জন ভারতীয় ক্রিকেটার খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন আয়োজকদের কাছে। তাঁরা অবশ্য তাকিয়ে ধোনির দিকে।

বিদেশের একটি প্রতিযোগিতায় খেলতে দেখা যেতে পারে মহেন্দ্র সিংহ ধোনিকে।

বিদেশের একটি প্রতিযোগিতায় খেলতে দেখা যেতে পারে মহেন্দ্র সিংহ ধোনিকে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৯:৫০
Share: Save:

আগেই নাম লিখিয়েছেন সুরেশ রায়না। এ বার নাম লেখাতে পারেন মহেন্দ্র সিংহ ধোনিও। আবু ধাবির টি-টেন লিগে আগামী মরসুমে খেলতে দেখা যেতে পারে ভারতের প্রাক্তন অধিনায়ককে। যদিও বিষয়টি নির্ভর করছে তাঁর ইচ্ছার উপর।

আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন ধোনি। শুধু মাত্র আইপিএলে খেলেন তিনি। আগামী মরসুমেও তিনি নেতৃত্ব দেবেন চেন্নাই সুপার কিংসকে। আগামী মরসুমের পর ধোনি সম্ভবত আর আইপিএল খেলবেন না। বরং তাঁকে দেখা যেতে পারে বিদেশের একটি প্রতিযোগিতাতে খেলতে। আবু ধাবির টি-টেন প্রতিযোগিতায় খেলতে পারেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক।

আবু ধাবি টি-টেন প্রতিযোগিতার চেয়ারম্যান শাজি মুলক বলেছেন, ‘‘আমরা ধোনিকে খেলার প্রস্তাব দেওয়ার কথা ভাবছি। এই ধরনের ক্রিকেটে ধোনির প্রচুর প্রভাব রয়েছে। এই প্রতিযোগিতা নিয়ে আমাদের বেশ কিছু পরামর্শ দিয়েছে ধোনি। আমরা ওকে অবশ্যই প্রস্তাব দেব।’’ প্রতিযোগিতার আকর্ষণ বাড়াতে ধোনিকে খেলানোর কথা ভাবছেন তাঁরা। আগামী মরসুমে রবিন উথাপ্পার খেলা আগেই নিশ্চিত করেছেন তাঁরা। ভারতের আরও কয়েক জন ক্রিকেটার খেলার আগ্রহ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন মুলক।

ভারতীয় ক্রিকেটাররা বিদেশের কোনও প্রতিযোগিতায় খেলতে পারেন না। ভারতীয় ক্রিকেট বোর্ড অনুমতি দেয় না ক্রিকেটারদের। ধোনির অবশ্য সেই সমস্যা নেই। অবসর নেওয়ায় তিনি এখন আর ভারতীয় বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটার নন। ধোনি চাইলে সহজেই আবু ধাবির লিগে খেলতে পারবেন। বোর্ডের কাছে অনুমতি চাওয়ারও প্রয়োজন নেই।

ধোনিকে পাওয়ার ব্যাপারে আশাবাদী হলেও নিশ্চিত নন আবু ধাবির প্রতিযোগিতার আয়োজকরা। এখনও সরকারি ভাবে ধোনিকে প্রস্তাব দেওয়া হয়নি। ধোনির তরফ থেকে আট দলের এই প্রতিযোগিতায় খেলার বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE