Advertisement
০৫ মে ২০২৪
Lucknow Super Giants

আইপিএলের আগে দল শক্তিশালী করল লখনউ, কাকে নিলেন সঞ্জীব গোয়েনকা, গৌতম গম্ভীররা?

প্রাক্তন প্রধান নির্বাচক প্রসাদকে কৌশলগত পরামর্শদাতা হিসাবে নিয়োগ করল লখনউ সুপার জায়ান্টস। গম্ভীরদের দলের জন্য নতুন প্রতিভার খোঁজ করবেন তিনি।

gautam gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৯:২৮
Share: Save:

প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ পা রাখলেন আইপিএলের জগতে। প্রতিযোগিতার অন্যতম ফ্র্যাঞ্চাইজ়ি লখনউ সুপার জায়ান্টসের স্ট্র্যাটেজিক কনসালট্যান্ট হিসাবে যোগ দিলেন প্রসাদ।

২০২৪ সালের আইপিএলের জন্য জাস্টিন ল্যাঙ্গারকে প্রধান কোচ হিসাবে নিযুক্ত করেছেন সঞ্জীব গোয়েনকা, গৌতম গম্ভীরেরা। এ বার প্রসাদকে স্ট্র্যাটেজিক কনসালট্যান্ট বা কৌশলগত পরামর্শদাতা হিসাবে নিয়োগ করা হল। তাঁর প্রধান কাজ হবে ফ্র্যাঞ্চাইজ়ির জন্য নতুন প্রতিভা খোঁজা এবং তাঁদের আইপিএলের জন্য তৈরি করা। প্রসাদ প্রধান নির্বাচক থাকার সময় ভারত ২০১৮-১৯ এবং ২০২০-২১ মরসুমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় জিতেছিল। সে সময় অস্ট্রেলিয়ার কোচ ছিলেন ল্যাঙ্গার।

লখনউ সুপার জায়ান্টসের পক্ষে বৃহস্পতিবার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ক্রিকেট পরিচালনার ক্ষেত্রে প্রসাদের বিশাল অভিজ্ঞতা আমাদের কাজে আসবে। জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে প্রসাদের বেশ কিছু উল্লেখযোগ্য সাফল্য রয়েছে। ভারতীয় দলের হয়ে খেলা থেকে ক্রিকেট প্রশাসনে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। প্রসাদের এই বিশাল অভিজ্ঞতা আমরা কাজে লাগাতে চাই।’’

অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশন হিসাবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে প্রসাদের। সে সময় অন্ধ্রপ্রদেশের ১৩টি জেলায় ক্রিকেট প্রশিক্ষণ কেন্দ্র তৈরির ক্ষেত্রে উল্লেখযোগ্য ভূমিকা ছিল তাঁর। ১৯৯৯ থেকে ২০০১ সালের মধ্যে দেশের হয়ে ছ’টি টেস্ট এবং ১৭টি এক দিনের ম্যাচ খেলেছিলেন প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার। ৯৬টি প্রথম শ্রেণির ম্যাচে চার হাজারের বেশি রান রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lucknow Super Giants Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE